আমরা বাংলাদেশ ম্যাচ নিয়ে চিন্তিত নই: বাটলার

বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ খেলতে আগামীকাল ধর্মশালায় মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে টাইগারদের বিপক্ষে মাঠে নামার আগে ইংলিশ কিংবদন্তিরা বারবার সচেতন করছেন দলকে। কারণ ২০১১ এবং ২০১৫ বিশ্বকাপের লজ্জার হার এখনো বৃটিশদের মনে গাঁথা রয়েছে। ২০১৫তে ইংল্যান্ডকে আসর থেকে বিদায় করেছিলো বাংলাদেশ।

ওই হারের পরই পুরো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড নতুন করে সাজানো হয়েছিলো, ফলে ঘরের মাঠে গত বিশ্বকাপে শিরোপা জিতেছিলো বাটলাররা। সোমবার ম্যাচ পূববর্তী সংবাদ সম্মেলনে ইংলিশ অধিনায়ক বাটলারকে আবারো সেই পুরোনো স্মৃতি মনে করিয়ে দেন সাংবাদিকরা।

বাটলার বলেন, ২০১৫ বিশ্বকাপের সেই ম্যাচটি ইংল্যান্ডেও ভীষণ  ফেমাস। সেই হার বদলে দিয়েছিলো ইংল্যান্ডের ক্রিকেটকে। যার ফল আমরা ২০১৯ বিশ্বকাপে পেয়েছি। 

আবারো বিশ্বকাপে বাংলাদেশের মুখোমুখি হওয়ায় বাড়তি প্রেসার আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একদমই না। তাদের বিপক্ষে দারুণ কিছু ম্যাচ ছিল আমাদের। তারা অনেক ভালো দল। আমরা সব প্রতিপক্ষকেই সম্মান করি যাদের বিপক্ষে খেলি। বিশ্বকাপের ম্যাচে আপনি কঠিন প্রতিপক্ষ ও সূচিই প্রত্যাশা করবেন।  

এবারের বিশ্বকাপে অবশ্য বাংলাদেশের শুরুটা ইংল্যান্ডের চেয়ে ভালো হয়েছে। প্রথম ম্যাচে ৬ উইকেটের জয় পেয়ে মানসিকভাবে চাঙা আছে তারা। আরেকদিকে ইংল্যান্ড ৯ উইকেটে হেরেছে নিউজিল্যান্ডের কাছে। ফলে দলের মানসিক অবস্থা সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, দুই দলই কেবল একটি করে ম্যাচ খেলেছে। দল হিসেবে আমরা আত্মবিশ্বাসী। আমরা জানি গত ম্যাচের চেয়ে ভালো খেলতে পারবো। আগামীকাল ভালো পারফরম্যান্স করার প্রত্যাশায় আছি। কয়েকদিন ভালো প্রস্তুতি হয়েছে। সবাই মরিয়া হয়ে আছে ভালো পারফরম্যান্স করতে। দলের মধ্যে বেশ ক্ষুধাও আছে। মাঠে ফিরতে তারা রোমাঞ্চিত। 

news