বিশ্বকাপে খেলতে অজি কোচকে চিঠি পাঠিয়েছিলেন স্পিনার লায়ন

ভারতের মাটিতে চলমান বিশ্বকাপে স্পিনাররা বাড়তি সুবিধা পাবেন এমনটাই ধারণা করা হয়েছিল। প্রথম পাঁচ ম্যাচে দেখা গেছে সেটিই। বল হাতে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, রবীন্দ্র জাদেজার মতো স্পিনাররা। কিন্তু বিশ্বকাপ খেলতে মাত্র একজন স্পিনার নিয়ে এসেছে অস্ট্রেলিয়া।

শুধুমাত্র অ্যাডাম জাম্পাই রয়েছেন তাদের দলে। তাই দলে স্পিনারের অভাব দেখে বিশ্বকাপে খেলতে অজি কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে বার্তা দিয়েছিলেন আরেক স্পিনার নাথান লায়ন। কিন্তু তাঁর এই ডাকে সাড়া দেননি অজি কোচ।

বিশ্বকাপের আগে চোটে পড়ে দল থেকে বাদ পড়েন স্পিনার অ্যাস্টন অ্যাগার। এরপরেই অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে বার্তা পাঠান লায়ন। বিষয়টি তিনি নিজেই জানিয়েছেন। এ ব্যাপারে লায়ন বলেছেন, অ্যাগার ছিটকে যাওয়ার পরের দিনই আমি ম্যাকডোনাল্ডকে বার্তা পাঠিয়েছিলাম। জানিয়েছিলাম, ইদানীং ১০ ওভার বল করছি।

তাই বিশ্বকাপের জন্যে শতভাগ তৈরি। যদি দরকার পড়ে তাহলে দলের সঙ্গে ভারতে যেতে কোনো সমস্যা নেই। অস্ট্রেলিয়া যে দল বেছে নিয়েছে সেটা সত্যিই খুব ভালো। আমি রোমাঞ্চিত ছিলাম ওদের সঙ্গে খেলব ভেবে। নাথান লায়ন সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে।

এরপর থেকে আছেন দলের বাইরে। তবে টেস্ট ক্রিকেটে নিয়মিত তিনি। এ বছরের জুলাইয়ে টেস্ট ইতিহাসে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে একটানা একশত টেস্ট খেলতে নেমেছিলেন তিনি। কিন্তু ওই ম্যাচেই মাংসপেশির চোটে পড়েন তিনি। চোট থেকে সুস্থ হয়েই অজি কোচকে বার্তা পাঠিয়েছেন তিনি।

news