বাংলাদেশকে ৩৬৫ রানের লক্ষ্য দিলো ইংল্যান্ড

বিশ্বকাপের সপ্তম ও নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও বাংলাদেশ। মঙ্গলবার ধর্মশালায় টস জিতে ইংলিশদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিলো টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে পাহাড়সমান ৩৬৫ রানের লক্ষ্য দেয় ইংল্যান্ড।

টস হেরে ব্যাটিংয়ে নেমে তাসকিন- মোস্তাফিজদের দেখে শুনে খেলতে থাকে জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে ৬১ রান তোলে ইংল্যান্ড। দুজনের ব্যাট থেকে আসে ১১৫ রান। ১৮তম ওভারে ৫২ রান করে সাকিবের বলে বোল্ট হয়ে ফেরেন বেয়ারস্টো। 

জো রুটকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন মালান। ৯১ বলে সেঞ্চুরি তুলেনেন এই বাম হাতে ব্যাটার। ৪৪ বলে অর্ধশতক পূরণ করেন রুটও। দুজনে মিলে ১৫১ রানের জুটি গড়েন। ১৪০ রানে সাজঘরে ফেরেন মালান। ১০ বলে ২০ রান করে ফেরেন অধিনায়ক বাটলার।

এরপর ৮২ রানে রুট ও পরের বলে লিয়াম লিভিংস্টনকে ফিরিয়ে রানের গতি থামায় পেসার শরিফুল। সাম কারান ও আদিল রশিদ ১১ রানে আউট হলে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রানের বড় পুঁজি পায় বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন শেখ মাহেদী। এছাড়াও শরিফুল ইসলাম তিনটি, সাকিব ও তাসকিন একটি করে উইকেট শিকার করেন।

news