বাবর আজমের দুঃসময়ে পাশে দাঁড়ালেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব
 
অনেক প্রত্যাশা নিয়ে বিশ্বকাপে অংশ নিলেও সেই প্রত্যাশা পূরণে পুরোপুরি ব্যর্থ হয়েছে পাকিস্তান। আফগানিস্তানের কাছে পরাজয়সহ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে বাবর আজমরা। দলটির এমন ব্যর্থতায় সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ধারাভাষ্যকার, সবাই ব্যস্ত পাক অধিনায়ক বাবর আজমের সমালোচনায়। বাবরের দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব।

ধারণা করা হচ্ছে, প্রথম পর্ব থেকে ছিটকে পড়ায় এবং প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় অধিনায়কত্ব হারাতে পারেন বাবর। তবে ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক কপিল দেব মনে করেন, বাবরকে সাম্প্রতিক ফর্ম দিয়ে বিবেচনা করাটা ঠিক হবে না।

ভারতের সাবেক এই অধিনায়ক মনে করিয়ে দিলেন, বাবরের নেতৃত্বেই পাকিস্তান কিছুদিন আগে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ১ নম্বর দল হয়েছিল। কপিল দেব বলেন, ‘আপনি যদি এখন বলেন- বাবর আজম অধিনায়ক হিসেবে ঠিক নয়, তার মানে আপনি তার সাম্প্রতিক পারফরম্যান্সের দিকে তাকাচ্ছেন। বাবর আজমই সেই অধিনায়ক, যে কিনা ছয় মাস আগে পাকিস্তানকে র‌্যাঙ্কিংয়ে ১ নম্বরে তুলেছিল।

সাবেক এ ভারতীয় অধিনায়ক আরও বলেন, ‘কেউ যখন শূন্য রানে আউট হয়, তখন সবাই চাই তাকে বাদ দিতে। আবার কোনো সাধারণ মানের ক্রিকেটার যদি এসে শতক হাঁকায়, তখন তাকে মানুষ তারকা বানায়। বাবরের সাম্প্রতিক পারফরম্যান্সের দিকে তাকাবেন না। খেলাটার প্রতি তার মনোভাব, আবেগ এবং সে কতটা প্রতিভাবান সেটা দেখুন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news