রাজনীতির মাঠে থাকলেও শান্ত-মিরাজদের খোঁজ রাখছেন সাকিব

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচ থেকে ছিটকে গেছেন টাইগারদের নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। মাঠের খেলায় না থাকলেও রাজনীতির মাঠে ব্যস্ত সময় পর করছেন তিনি।

আসন্ন জাতীয় নির্বাচনে সাকিব অংশগ্রহণ করতে যাচ্ছেন। ক্ষমতাসীন আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন। তিনটি আসন থেকে মনোনয়নপত্র কিনলেও সাকিব নির্বাচন করবেন নিজের জেলা মাগুরা-১ আসন থেকে। তবে শত ব্যস্ততার মধ্যে জাতীয় দলের কথা ভুলে যাননি তিনি। ফোন করে দলের সবাইকে ভালো খেলার পরামর্শ দিয়েছেন সাকিব। সোমবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিবের ফোন করার খবরটি নিশ্চিত করেছে নতুন টেস্ট অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

নির্বাচনের ব্যস্ততায় সাকিবকে ডিসেম্বরে নিউজিল্যান্ডে ফিরতি সফরেও পাওয়া যাবে না তা নিশ্চিত। জাতীয় দলের অধিনায়ক, সেরা ক্রিকেটারের অনুপস্থিতি নিশ্চিতভাবেই অনুভব করবে দল। শান্ত বলেন, ‘হ্যাঁ সাকিব ভাইকে আমরা অবশ্যই মিস করবো। প্রত্যেকটা খেলোয়াড়ই মিস করবে।
তিনি বলেন, দলের ব্যাপারে সাকিব ভাই গতকালকে রাতে ফোন করেছিলেন। তার সঙ্গে কথা হয়েছে। সবাইকে অভিনন্দন জানিয়েছেন। সব খেলোয়াড়দের পরামর্শ দিয়েছেন ভালো করার। বলেছেন, আমরা যেই জিনিসটা পারি ওই জিনিসটাই যেন করি।

রাজনীতির মাঠে সাকিবের বিচরণ শুরু হলো। আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব যেমন দাপিয়ে বেড়িয়েছেন, রাজনীতির মাঠেও এমন কিছু করবেন বলেই বিশ্বাস জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। সাকিবের যাত্রা খেলার মাঠের মতোই বিশাল হোক এমনটাই চাওয়া মাশরাফির। সাকিবকে শুভকামনা জানিয়ে রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফি লিখেন, ক্রিকেটের মতোই বিশাল হোক তোর এই পথচলা, শুভকামনা নেতা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news