সাকিব ও তামিম ইকবাল টেস্ট দলে না থাকায় ভীষণ খুশি নিউজিল্যান্ড

 চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারছেন না সাকিব আল হাসান। বিশ্বকাপ না খেলা তামিম ইকবাল কিউইদের বিপক্ষে নেই ম্যাচ খেলার মতো অবস্থায়। তারা না থাকায় বাড়তি চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে না নিউজিল্যান্ডকে। বাংলাদেশের কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার না থাকায় খুশি সফরকারীরা।

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। লঙ্কানদের বিপক্ষে বল হাতে ৩ উইকেট নেয়ার পর ব্যাটিংয়েও দুর্দান্ত ছিলেন সাকিব। বাংলাদেশকে জেতাতে খেলেছিলেন ৬৫ বলে ৮২ রানের ইনিংস। ব্যাটিংও করার সময় বাঁ হাতের আঙুলে চোট পেয়েছিলেন তিনি।

ম্যাচ শেষে এক্স-রে করানো হলে সাকিবের আঙুলে চিড় ধরা পড়ে। অনিশ্চিত হয়ে আছেন নিউজিল্যান্ড সফরেও। তামিম অবশ্য ম্যাচ খেলার মতো ফিট নেই। চোট ছিল আগে থেকেই, মাঝে বিশ্বকাপ না খেলায় মাঠের বাইরে আছেন মাস দুয়েক হলো। এই সময়ে ফিটনেস নিয়ে সেভাবে কাজ করেননি বাঁহাতি এই ওপেনার। যে কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন নিউজিল্যান্ড সিরিজ থেকে।

স্ত্রী ও সন্তানের পাশে থাকতে এক মাসের ছুটি নিয়েছেন লিটন দাস। চোটের কারণে কিউইদের বিপক্ষে রাখা হয়নি তাসকিন আহমেদ এবং ইবাদত হোসেনকে। ফলে নিয়মিত একাদশের পাঁচজনকে পাওয়া যাচ্ছে না কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে। যা বাংলাদেশের জন্য হতাশার বলে জানান লুক রনকি।

তাদের মতো অভিজ্ঞ ক্রিকেটারের না থাকা নিয়ে নিউজিল্যান্ডের এই কোচ বলেন, অবশ্যই, তারা (সাকিব-তামিম) অভিজ্ঞ ক্রিকেটার। তারা অনেক বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে, এটা বাংলাদেশের জন্য দারুণ ব্যাপার। তাদের না থাকাটা বাংলাদেশের জন্য খানিকটা হতাশাজনক। কিন্তু আমাদের দিক থেকে দেখলে তারা থাকলে যে চ্যালেঞ্জ দিতো সেটা এখন পেতে হবে না। এটা আমাদের জন্য ভালো ব্যাপার।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news