ব্যাটে ফিলিস্তিনি পতাকা লাগানোয় জরিমানা গুনলেন পাকিস্তানি ক্রিকেটার

ইসরায়েলের আগ্রাসনে হাজার হাজার ফিলিস্তিনির মৃত্যু নাড়া দিয়েছে কোটি কোটি মানুষের হৃদয়কে। তাদের প্রতি সংহতি জানাতে গিয়ে এবার বিপাকে পড়েছেন পাকিস্তানি উইকেটকিপার ব্যাটার আজম খান। করাচিতে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ ম্যাচ চলাকালে পোশাক ও সরঞ্জাম বিধি লংঘন করায় তাকে তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আজমের ব্যাটে ছিল ফিলিস্তিনের পতাকা। ম্যাচ অফিসিয়ালদের তিনি জানান, তার সব ব্যাটে একই স্টিকার লাগানো। গত রোববার ন্যাশনাল স্টেডিয়ামে লাহোর ব্লুজের বিপক্ষে করাচি হোয়াইটসের জার্সিতে খেলছিলেন এই উইকেটকিপার ব্যাটার।

বোর্ডের এক ঘনিষ্ঠ সূত্র বলেছেন, তরুণ এই ব্যাটারকে তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। তাকে আগেই সতর্ক করে দেওয়া হয়েছিল যেন ব্যাটে কোনও অনুমোদনহীন লোগো (ফিলিস্তিন পতাকা) না থাকে, সেটা হবে আইসিসির আচরণবিধি লংঘন। আজম আগের দুই ম্যাচেও একই স্টিকার ব্যবহার করেছিলেন। কিন্তু তাকে তখন কেউ সতর্ক করেননি।

এর আগে ওয়ানডে বিশ্বকাপে মোহাম্মদ রিজওয়ান শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের রেকর্ড গড়া জয় ‘গাজার ভাই-বোনদের’ উৎসর্গ করেন। ওই ম্যাচে তার পারফরম্যান্স প্রশংসিত হলেও সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীরা এই কর্মকাণ্ডের সমালোচনা করেন। তারা তাকে বিশ্ব রাজনীতি নিয়ে নাক না গলিয়ে ক্রিকেটে মন দিতে বলেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news