রোনালদোর মাইলফলকের ম্যাচে আল নাসরের বড় জয়

 কাতার বিশ্বকাপে বেশি ভাগ সময় বেঞ্চে বসেই কাটাতে হয়েছিলো পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। মাঠে খেলা চললেও ক্যামেরার লেন্স থাকতো বেঞ্চের দিকে। রোনালদোর সেই করুণ অবস্থা দেখে অনেকেই বলেছিলো তার ক্যারিয়ারের শেষ।

তবে নামটা যেহেতু রোনালদো, তাই সব বাঁধা বিপদকে পিছনে ফেলে সৌদি ক্লাব আল নাসেরে পাড়ি জমিয়েছিলেন তিনি। প্রথম দিকে নিজেকে মেলে ধরতে না পরালেও, সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে পরিবর্তন করে ছন্দে ফিরেছেন পাঁচবারের ব্যালন ডি‘অর জয়ী এই ফুটবলার।

সেই সঙ্গে নতুন কোচের অধীনে জাতীয় দলের জার্সিতেও ভালো সময় পার করছেন তিনি। চলতি বছর আল নাসরের হয়ে ৪০ গোল করে দলকে ভালো অবস্থানে তুলেছে এবং সেই সঙ্গে দেশের জার্সিতে ১০ গোল করেছেন তিনি। বছর শেষ হতে এখনো ১৯ দিন বাকি থাকলেও, চলতি বছরে ইতি মধ্যে ৫০তম গোল করে ফেলেছেন রোনালদো।

সোমবার কিংস কাপ অব চ্যাম্পিয়ন্সের কোয়ার্টার ফাইনালে আল শাবাবের বিপক্ষে গোল করে এই মাইলফলক স্পর্শ  করেছেন এই তারকা ফুটবলার।  রোনালদোর মাইলফলকের ম্যাচে আল শাবাবকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে আল নাসর। এই ম্যাচে রোনালদো ছাড়াও নাসরের হয়ে গোল করেছেন সেকো ফোফানা, সাদিও মানে, আব্দুলরাহমান ঘারিব ও মোহাম্মদ মারান।

ম্যাচের ৭৪তম রোনালদোর গোলটিও ছিল চোখ ধাঁধানো। বাঁ প্রান্তে আক্রমণে উঠে ওতাভিওকে পাস দিয়ে রোনালদো দ্রুত ঢুকে পড়েন ডি-বক্সে। দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ওতাভিও বল পাস দেন সিআরসেভেনকে। বল দখলে নিয়ে জোরালো শটে পর্তুগিজ তারকা আল শাবাবের জাল কাঁপান। তাতে তিনি চলতি বছর ৫০তম গোলের মাইলফলক স্পর্শ করে নেন।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news