নিউজিল্যান্ড সিরিজে ভালো খেলে বছরের শেষটা রাঙাতে চান শান্ত

চলতি বছরের শুরুতে প্রথম আলোর এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সাকিব আল হাসান বলেছিলেন, ২০২৩ সালটা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা বছর হতে পারে। যদি আমরা নিজেদের সেরাটা দিতে পারি। তবে বছর শেষে এসে টাইগারদের প্রাপ্তির খাতাটা শূন্যই ভরা। এশিয়া কাপ ও বিশ্বকাপের পুরোপুরি ব্যর্থ হয়েছে বাংলাদেশ। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভালো কিছু করে শেষ রাঙাতে চাই নাজমুল হাসান শান্ত।

সোমবার রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগে বিমান বন্দরে এমন মন্তব্য করেন এই টারগার অধিনায়ক। শান্ত বলেন, ওখানে (নিউজিল্যান্ডে) আমাদের অবশ্যই লক্ষ্য থাকবে, আমরা ওখানে কীভাবে ম্যাচ জিততে পারবো। সিরিজ জিততে পারি। ওরকমই টার্গেট হওয়া উচিত। বছরটা যদি আমরা ভালোভাবে শেষ করতে পারি তাহলে সামনের বছরের জন্য ভালো হবে।

গত শনিবার রাতে প্রথম বহরে নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দেন বেশিরভাগ ক্রিকেটার। টেস্ট সিরিজে ব্যস্ত থাকা পাঁচ ক্রিকেটার- শান্ত, মিরাজ, হাসান মাহমুদ, মুশফিক ও শরিফুল রওনা হলেন সোমবার রাতের ফ্লাইটে। তাদের সঙ্গী হয়েছেন প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে, দুই ভারপ্রাপ্ত কোচ ডেভিড হেম্প, কোরি কলিমোরসহ আরও কয়েকজন সদস্য।

এই সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আরেকটি বছর শেষ করবে বাংলাদেশ। বছরের শেষটা রাঙানোর আশায় লাল সবুজের প্রতিনিধিরা।

১৭ ডিসেম্বর প্রথম ওয়ানডে হবে ডানেডিনে। পরের দুটি ওয়ানডে ২০ ও ২৩ ডিসেম্বর যথাক্রমে নেলসন ও নেপিয়ারে। তিনটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর। প্রথম ম্যাচটি নেপিয়ারে। পরের দুটি মাউন্ট মঙ্গানুইয়ে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news