সাকিবই বাংলাদেশের তিন ফরমেটের অধিনায়ক থাকবে: জালাল ইউনুস

 চলতি বছর আফগানিস্তান সিরিজের মাঝ পথে আচমকা অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। একদিন পর ক্রিকেটে ফিরলেও অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান তামিম। এরপরই এশিয়া কাপ ও বিশ্বকাপকে কেন্দ্র করে দলের দায়িত্ব ওঠে সাকিব আল হাসানের কাঁধে। নানা নাটকীয়তায় বিশ্বকাপের দল থেকে তামিম বাদ পড়াই। সন্দেহের তীর ছোড়া হয় সাকিবের দিকে।

গুঞ্জন ওঠে ব্যক্তিগত সম্পর্কের নাটাপড়নের কারণে বিশ্বকাপের দল থেকে তামিমকে বাদ দেন সাকিব। তবে বিশ্বকাপের বিমানে উঠার আগে এই সাক্ষাৎকারে সব আলোচনা-সমালোচনার জবাব দেন এই টাইগার অধিনায়ক। সেখানে তিনি বলেন, বিশ্বকাপের পর আর ওয়ানডে অধিনায়কত্ব করবেন না।

তবে বিশ্বকাপে ইনজুরিতে পড়াই বর্তমানে ক্রিকেটের বাইরে রয়েছে সাকিব। তার পরিবর্তে দলের দায়িত্ব সামলাচ্ছে তরুণ নাজমুল হাসান শান্ত। টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকলেও, ওয়ানডে দলে স্থায়ী অধিনায়ককে হবে তা নিয়ে চুপ ছিলো বিসিবি। অবশেষে অধিনায়ক ইস্যুতে মুখ খুলেছে ক্রিকেট বোর্ড। এখনো পর্যন্ত সাকিরের উপর ভরসা রেখেছে তারা। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) মিরপুরে গণমাধ্যমে জালাল ইউনুস বলেন, আমরা এখন শান্তকে অধিনায়ক দিয়েছি দেখার জন্য। সামনের দুই সিরিজের জন্য সে অধিনায়কত্ব করবে। সাকিবকে দীর্ঘ সময়ের জন্য অধিনায়কত্ব দেয়া হয়েছে আপনারা জানেন। তো সে আমাদের তিন ফরম্যাটেরই অধিনায়ক। সাকিব (ইনজুরি থেকে) আসলে সেই আমাদের অধিনায়ক থাকবে। আমরাও চাই সে সব ফরম্যাটে অধিনায়ক থাকুক।

তিনি আরো বলেন, একটা সময় অবশ্যই আসবে যখন সাকিব খেলা ছেড়ে দিবে। আসতে আসতে হয়তো কোন ফরম্যাট কমিয়ে দিবে। এখন আমাদের হাতে শান্ত আছে, মিরাজ আছে। এদের আমরা সম্ভাব্য অধিনায়ক বলে থাকি। আমার মনে হয় এই দুইজনের বাংলাদেশকে লিড করার সক্ষমতা আছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news