দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার থেকে ৩৫৫ রানে পিছিয়ে পাকিস্তান

 পার্থ টেস্টে প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে দিন শেষ করেছিলো অস্ট্রেলিয়া। শুক্রবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৪৮৭ রানে অলআউট হয় স্বাগতিকরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ২ উইকেট হারিয়ে ১৩২ রানে দিন শেষ করেছে দ্য গ্রিন ম্যানরা। দ্বিতীয় দিন শেষে খুরাম শাহজাদ ৭* এবং ইমাম-উল-হক ৩৮ রানে অপরাজিত রয়েছেন। এখান থেকেই তৃতীয় দিনের শুরু করবে পাকিস্তান।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে দুই পাক ওপেনার আব্দুল্লাহ শাফিক ও ইমাম-উল-হক। তবে ফিফটির আক্ষেপ নিয়ে, ৪২ রান করে নাথান লায়নের বলে ক্যাচ আউট হন শাফিক। এরপর অধিনায়ক শান মাসুদকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ইমাম-উল-হক। তবে ইনিংস বড় করতে পারেনি মাসুদ। ৩০ রান করে মিচেল স্টার্কের বলে ক্যাচ আউট হন তিনি। দ্বিতীয় দিনে ৫৩ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করেছে পাকিস্তান।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে ব্যাটিংয়ে নামেন আগের দিন অপরাজিত থাকা মিচেল মার্শ ১৫* এবং অ্যালেক্স ক্যারি ১৪*। ক্যারি ৩৪ রানে আউট হলেও সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে যান মার্শ। ১০৭ বলে ৯০ রান করেন এই অজি ব্যাটার। ১০ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর শুরু হয় অজিদের উইকেট মিছিল। মিচেল স্টার্ক (১২), প্যাট কামিন্স (৯) ও নাথান লায়ন ৫ রানে আউট হলে, ৪৮৭ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট শিকার করেন অভিষিক্ত আমির জামাল। এছাড়া খুরাম শাহজাদ দুইটি, শাহিন শাহ আফ্রিদি ও ফাহিম আশরাফ একটি করে উইকেট শিকার করেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news