হোসেলুর জোড়া গোলে বায়ার্নকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল

শুরুটা দারুণ করেছিল রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত আক্রমণ করলেও গোলের দেখা পাচ্ছিল না তারা। বায়ার্ন মিউনিখের পোস্টে ভরসা ছিলেন ম্যানুয়েল নয়ার। রিয়ালের আক্রমণ প্রতিহত করে পাল্টা আক্রমণে এগিয়ে যায় বায়ার্ন। তবে দ্বিতীয়ার্থে আলফান্সো ডেভিসের গোলে জয়ের আশা করলেও রিয়াল মাদ্রিদ সেই স্বপ্ন ভঙ্গ করে দেয় তাদের।

বুধবার (৮ মে) রাতে ম্যাচের ৮৮তম মিনিটে এবং যোগ করা সময়ে (৯০+১) গোল করেন বদলি হিসেবে নামা হোসেলু। তার জোড়া গোলে ভর করে ২-১ ব্যবধানে ফাইনালে পৌঁছে যায় রিয়াল। দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জয় দলটি।
বায়ার্নের মাঠ থেকে ২-২ গোলের সমতায় ফেরা রিয়াল এদিন এগিয়ে যেতে পারত। বক্সের ভেতর থেকে ভিনিসিয়ুস জুনিয়রের চেষ্টা থাকার পরও বল দুরের পোস্টে লেগে ফিরে যায়। ফিরতি বল জালে পাঠানোর জন্য রদ্রিগোর সুযোগ পায়। কিন্তু তার দারুণ শট বেশ দক্ষতার সঙ্গে আটকে দেন ম্যানুয়েল নয়ার। তারপর বায়ার্নের রক্ষণে ফের চাপ সৃষ্টি করতে থাকে রিয়াল। তবে বায়ার্ন সুযোগ বুঝে আক্রমণ করলেও গোল শূণ্য ড্র হয়ে প্রথমার্ধ শেষ করে দুদল।

ম্যাচের ৬৮তম মিনিটে সার্জ জিনাব্রির বদলি হিসেবে নেমে দলকে এগিয়ে দেন  আলফান্সো ডেভিস। নিজেদের মাঝখান থেকে হ্যারি কেইনের বাড়িয়ে দেওয়া দীর্ঘ পাস বাম দিকে পেয়ে বক্সে প্রবেশ করে ডান পায়ের শটে পোস্টে পাঠিয়ে দেন বল। 

এর ঠিক চার মিনিট পর বায়ার্নের জালে রিয়াল বল পাঠায়। কিন্তু গোলটি বাতিল করে দেন রেফারি। বায়ার্নের বক্সে হাত দিয়ে মুখে আঘাত করে জসুয়া কিমিচকে ফেলে দেন নাচো। ফলে ভিএআর দেখে সেই গোলটি বাতিল করেন রেফারি। ম্যাচের ৮৭তম মিনিটে বল শট করে জালে পাঠিয়ে দেন হোসেলু। যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলটি করলে ফাইনালের টিকিট নিশ্চিত করে রিয়াল।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news