জয়টি দরকার ছিল, ক্রিকেটাররা এখন মানসিকভাবে স্বস্তি পাবে: তামিম ইকবাল

বেশ কিছুদিন ধরেই ক্রিকেট থেকে দূরে আছেন তামিম ইকবাল। ক্যারিয়ারের শেষ পর্যায়ে রয়েছেন তিনি। দলে ফিরবেন কি না সেটি না জানালেও, আগেই জানিয়েছিলেন ক্রিকেট পরবর্তী জীবনে ধারাভাষ্যে বা বিশ্লেষকের ভূমিকায় আসতে পারেন। তাই তো বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে জয়ের পর তাকে দেখা গেল ব্রডকাস্টিং পার্টনার স্টার স্পোর্টসে।

শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পর বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল বলেন, জয়টা খুব দরকার ছিল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর অনেক সমালোচনা হয়েছে। তাই এই জয় দলের জন্য খুব বড় ব্যাপার। ক্রিকেটাররা এখন মানসিকভাবে স্থির হতে পারবে। নিজেদের খেলাটা নিয়ে আরও ভালোভাবে ভাবতে পারবে।

সম্প্রতি বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচে বেশ কিছু ঘটনা ঘটেছে। এ বিষয়ে তামিম বলেন, নাগিন ডান্স দিয়ে শুরু, এরপর টাইমড আউট। এই জয়ে খুব খুশি।

এমন জয়ের পর মুস্তাফিজুর রহমানকে নিয়ে তিনি বলেন, ফিজ ভালো করলেই বাংলাদেশের ভাল করার সম্ভাবনা বাড়বে। মুস্তাফিজের পারফরম্যান্স ভালো লেগেছে। কিছুদিন আগেও ভালো খেলতে পারছিল না, বাদও পড়েছিল। পরে আইপিএলে গিয়ে ধোনির সঙ্গে খেলেছে। এরপর থেকে তাকে ভিন্ন এক বোলার মনে হচ্ছে। ও ভালো খেললে বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেড়ে যাবে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news