রান পাহাড়ে ওয়েস্ট ইন্ডিজ

অনেকটা হঠাৎ করে রান পাহাড়ে ওয়েস্ট ইন্ডিজ। আজ বিশ্বকাপের 'সি' গ্রুপে উগান্ডার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করেছে। ব্যক্তিগত পারফরম্যান্সে নয়, বরং দলীয় পারফরম্যান্সে ওয়েস্ট ইন্ডিজের এই সংগ্রহ।

ওয়েস্ট ইন্ডিজের এটি দ্বিতীয় ম্যাচ। অন্যদিকে উগান্ডার তৃতীয়। তবে এ ম্যাচের আগ পর্যন্ত উভয় দলের পয়েন্ট সমান, দুই করে তাদের পয়েন্ট।

প্রভিডেন্সে অনুষ্ঠিত এ ম্যাচে টসে জয় পেয়ে ওয়েস্ট ইন্ডিজ আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। শুরুতে তাদের রান তোলার গতি ছিল বেশ ধীর। অবশ্য জনসন চার্লসন সুযোগ পেলেই বলকে সীমানার বাইরে পাঠিয়েছেন। ৪২ বলে ৪৪ করতে তিনি চারটি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি মেরেছেন।

রান পেয়েছেন নিকোলাস পুরান ২২, অধিনায়ক রভম্যান পাওয়েল ২৩। ওয়েস্ট ইন্ডিজ যখন চতুর্থ উইকেট হারায় তখন ১৫.৩ ওভারে তাদের সংগ্রহ ছিল ১২৫ রান। কিন্তু পরের ৪.৩ ওভারে উগান্ডার বোলারদের ওপর দিয়ে ঝড় বইয়ে দিয়েছেন শেরফানে রাদারফোর্ড ও আন্দ্রে রাসেল। এ সময়ে ২৭ বলে তারা করেছেন ৪৮ রান। রাদারফোর্ড ১৬ বলে ২২ রান করেন। রাসেল ১৭ বলে ৩০ রান করে অপরাজিত ছিলেন। মূলত এই ব্যাটারের কৃতিত্বে ওয়েস্ট ইন্ডিজ রান পাহাড়ে পৌঁছায়। রাসেল কোনো ওভার বাউন্ডারি মারেননি তবে তার ইনিংসে ছয়টি বাউন্ডারি ছিল।

উগান্ডার ব্রায়ান মাসাবা দুই উইকেট শিকার করেন। এছাড় আলপেশ রামজানি, কসমস কেউতা ও দিনেশ নাকরানি একটি করে উইকেট নেন।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news