মাহমুদউল্লাহর জায়গায় অন্য ব্যাটার থাকলে স্নায়ু চাপে পড়তো: ইমরুল কায়েস

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরের নিজেদের প্রথম ম্যাচে দাপুটে বোলিংয়ে শ্রীলঙ্কাকে ১২৪ রানে আটকে দেয় বাংলাদেশ। কিন্তু এই অল্প রান তাড়া করতে গিয়ে কয়েক ধাপে খাদের কিনারায় পড়ে টাইগাররা। শেষ পর্যন্ত অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের নৈপূণ্য ব্যাটিংয়ে পরাজয়ের শঙ্কায় থাকা ম্যাচ জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা।

এমন ম্যাচ জয়ের পর বড় বড় ক্রীড়া বিশ্লেষকরাও তার প্রশংসায় পঞ্চমুখ। এবার সেই কাতারে যোগ দিলেন তারই জাতীয় দলের সাবেক সতীর্থ ইমরুল কায়েস। ম্যাচ শেষে সাইলেন্ট কিলারের প্রশংসায় ভাসিয়েছেন তিনি।

সম্প্রতি ডিসকাশন এন্ড রিভিউ নামক একটি শোতে ইমরুল কায়েস বলেন, দেখেন অভিজ্ঞতা অনেক বড় ব্যাপার। মাহমুদউল্লাহ ভাইয়ের জায়গায় এখানে যদি অন্য কেউ থাকতো, কোনও টপ অর্ডার ব্যাটার থাকতো বা প্রোপার মিডল অর্ডার ব্যাটার থাকতো, তাহলে স্নায়ুর ওপর প্রচণ্ড চাপ পড়তে পারত এবং বাংলাদেশ ম্যাচটি হেরে যেত।

তিনি আরও বলেন, এখানে রিয়াদ ভাই আবার প্রমাণ করেছে যে তিনি স্টিল এলাইভ। সে এখনও শেষ হয়নি। আমি মনে করি উনি বাংলাদেশের অন্যতম সেরা ফিনিশার।

তার মতো ব্যাটার বাংলাদেশে এখনও তৈরিই হয়নি উল্লেখ করে ইমরুল বলেন, এরকম ব্যাটার আমাদের এখন পর্যন্ত তৈরি হয়নি। রিয়াদ ভাই যেভাবে ২০২৩ বিশ্বকাপ থেকে খেলে যাচ্ছে, আমি তাকে লক্ষ্য করেছি, আমার সঙ্গে সে একসঙ্গে ঘরোয়াতে খেলেছে, বিপিএলেও দেখেছি, তার ব্যাটিংয়ের যে নিবেদন, সেটা পুরোই আলাদা। এটা আমার মনে হয় অভিজ্ঞতা থেকেই তৈরি হয়েছে। 

চলতি বছর ১১ ম্যাচের ৮ ইনিংসে ব্যাটিং করে ৩৮.৬০ গড়ে এবং ১৪২.৯৬ স্ট্রাইক রেটে ১৯৩ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে থেকেই অসাধারণ ছন্দে আছেন ৩৮ বছর বয়সী এই ব্যাটার।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news