বুমরাকে স্যালুট জানালেন রোহিত শর্মা

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রেখেছে চির প্রতিদ্বন্দ্বী ভারত। মাত্র ১১৯ রান করেও পাকিস্তানকে গ্রুপ পর্বে হারের স্বাদ নিতে বাধ্য করেছে ভারত। চির প্রতিদ্বন্দ্বী দলের বিপক্ষে এমন জয়ে বোলারদের প্রশংসা করেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

নিউইয়র্কের নাসাউ পিচে জয়ের জন্য ১৪০ রান ভালো স্কোর হতো।কিন্তু ভারত এই রানে পৌঁছাতে পারেনি। স্কোর বোর্ডে তারা মাত্র ১১৯ রান জমা করতে সমর্থ হয়। এই রানকে ভালোভাবেই ডিফেন্ড করেছে ভারতীয় বোলাররা। তাইতো ম্যাচ শেষে বোলারদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন রোহিত শর্মা। বিশেষ করে জাসপ্রিত বুমরার প্রশংসায় পঞ্চমুখ তিনি।বোলারদের প্রশংসা করে তিনি বলেন, আমরা যথেষ্ঠ ভালো বোলিং করতে পারিনি। আমাদের ইনিংসের অর্ধেক পর্যন্ত আমরা ভালো অবস্থায় ছিলাম। সে সময় আমাদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৮১ রান। এ সময় আরো একটা ভালো জুটি দরকার ছিল আমাদের। কিন্তু সে সময়ে আমরা ভালো কোনো জুটি গড়তে ব্যর্থ হয়েছি।'

রোহিত শর্মা আরো বলেন, আমার মনে হয় আমরা প্রয়োজনের থেকে ১৫/২০ রান কম করেছিলাম। আমরা জানতাম এখানে প্রতিটা রানাই গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। আমরা ১৪০ রানের জন্য খেলেছিলাম। কিন্তু হয়নি। তারপরও বোলারদের ওপর আমাদের আস্থা ছিল। তারা সে আস্থার জবাব দিয়েছে।

জসপ্রিত বুমরা তার তৃতীয় ওভারে দারুণ বোলিং করে ম্যাচে ভারতকে ফিরিয়ে আনেন। জয়ের জন্য শেষ ৬ ওভার বা ৩৬ বলে পাকিস্তানের দরকার ছিল ৪০ রান। ইনিংসের ১৬তম ওভারের প্রথম বলেই বুমরা মোহাম্মদ রিজওয়ানকে আউট করে দেন। আর তখনই ম্যাচর মোড় ঘুরে যায়। পাকিস্তানের হাত থেকে ম্যাচ বের হয়ে যায়। ভারত ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

তারপরও পাকিস্তান ধীরে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল। শেষ দুই ওভারে তাদের দরকার ছিল ২১ রান। এ সময়ে ১৯তম ওভারে তিনি মাত্র ৩ রান দিয়ে ইফতিখার আহমেদের উইকেটের দখল নেন। ফলে শেষ ওভারে পাকিস্তানের সামনে বড় রানের টার্গেট রয়ে যায়। আর্শদ্বীপ সিং সেখানে দারুণ বোলিং করে পাকিস্তানকে থামিয়ে দেন। বুমরা ৪ ওভারে ১৪ রান দিয়ে তিন উইকেট শিকার করেন।

বুমরার প্রশংসা করে রোহিত শর্মা বলেন, বুমরা প্রতিনিয়ত শক্তিশালী হচ্ছে। সে কি করতে পারে তা আমরা বছরের পর বছর দেখে আসছি। আমি তাকে নিয়ে খুব বেশি কথা বলতে চাইছ না। আমরা শুধ তাকে বিশ্বকাপের শেষ পর্যন্ত এমন ভূমিকায় দেখতে চাই। বল হাতে সে সত্যিই অসাদারণ। তাকে আমার স্যালুট। তার পাশাপাশি অন্যদেরও।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news