ডি মারিয়ার গোলে আর্জেন্টিনার জয়

কয়েকদিন পরই কোপা আমেরিকা শিরোপা ধরে রাখার লড়াইয়ে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তার আগে টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নিতে দলটি এখন প্রস্তুতি ম্যাচ খেলছে। সোমবার সকালে দেশটি মুখোমুখি হয়েছিল কোপা আমেরিকার প্রতিদ্বন্দ্বী দল ইকুয়েডরের। শিকাগোতে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে জয় পেয়েছে। একমাত্র গোলটি করেন আনহেল ডি মারিয়া।

সর্বশেষ কোপা আমেরিকায় ডি মারিয়ার গোলে আর্জেন্টিনা শিরোপা জিতেছিল। ব্রাজিলের বিপক্ষে পাওয়া জয়ে একমাত্র গোলটি করেছিলেন ডি মারিয়া। ইকুয়েডরের বিপক্ষে বিরতির পাঁচ মিনিট আগে গোলটি করেন বিশ্বকাপ জয়ী এ তারকা।

এবারের কোপা আমেরিকা শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন মারিয়া। ক্রিশ্চিয়ান রোমেরোর কাছ থেকে বল পেয়ে গোলটি করেন তিনি। দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা আর কোনো গোলের দেখা পায়নি। এ অর্ধে আর্জেন্টিনার নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি মাঠে নেমেছিলেন। ৫৬ মিনিটে মারিয়ার বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন তিনি।

ম্যাচ শেষে ডি মারিয়া বলেন, আমরা যোগ্য দল হিসেবে জয় পেয়েছি। আমরা অন্য সময়ে যেমনটা করি এখন সেভাবে আমাদের একত্রিত থাকতে হবে। ইকুয়েডর এমন এক প্রতিপক্ষ যাদের সঙ্গে টুর্নামেন্টে আমাদের দেখা হতে পারে। আর এই টুর্নামেন্ট কঠিন হতে যাচ্ছে। এ ম্যাচটা ছিল দারুণ, আমরা আমাদের সামর্থ্যের প্রমাণ দিয়েছি।

কোপার মূল টুর্নামেন্টে নামার আগে আর্জেন্টিনা আরো একটা প্রস্তুতি ম্যাচ খেলবে। শুক্রবার অনুষ্ঠিতব্য এ ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ গুয়াতেমালা। 

আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে এবারের কোপা। ১৪ জুলাই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। কোপায় আর্জেন্টিনা প্রথম ম্যাচ খেলবে ২০ জুন। এ ম্যাচে তাদের প্রতিপক্ষ কানাডা। ২৫ জুন দ্বিতীয় ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নরা চিলির মুখোমুখি হবে। ২৯ জুন আর্জেন্টি না গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর মুখোমুখি হবে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news