নাসাউয়ের পিচ বিপদজনক ছিল না: কারস্টেন

নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম নিয়ে সমালোচনার শেষ নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপে এ মাঠে এ পর্যন্ত হওয়া প্রতিটা ম্যাচই লো স্কোরিং ম্যাচ হয়েছে। জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার তো নাসাউয়ের পিচকে 'বিপদজনক' বলে মন্তব্য করেছেন। তবে পাকিস্তানের কোচ গ্যারি কারস্টেন সে পথে হাঁটছেন না। তিনি হাঁটছেন উল্টো পথে। নাসাউ ক্রিকেট পিচকে বিপদজনক বলছেন না তিনি।

নাসাউয়ের পিচ ড্রপ ইন পিচ। এ ধরণের পিচ থেকে স্বাভাবিক আচরণ পেতে অন্তত এক বছর অপেক্ষা করতে হয়। কিন্তু নাসাউ পিচ মাত্র পাঁচ মাস স্থাপন করা হয়। ভারত-আয়ারল্যান্ড ম্যাচ শেষে পিচের মান নিয়ে সোচ্চার হয়েছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। অবশ্য তার আগে থেকে নাসাউয়ের পিচ নিয়ে জোর সমালোচনা চলছিল। পিচে আনইভেন বাউন্স ব্যাটারদের জন্য আতঙ্ক হয়ে দেখা দিয়েছে। কিন্তু পাকিস্তানের কোচ গ্যারি কারস্টেন সে সব সমালোচনা উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, আমার কাছে এ পিচ বিপদজনক মনে হচ্ছে না। কিছু বলে আন ইভেন বাউন্স হচ্ছে তবে তার সংখ্যা খুব বেশি নয়। উভয় ইনিংসে এখানে রান করা কঠিন ছিল। পাশাপাশি আউটফিল্ড ছিল ধীর গতির। তবে ভারত যে লক্ষ্য দিয়েছিল তা মোটেও কঠিন ছিল না।

কারস্টেন মানছেন এ পিচে ভারত ১৪০ রান করলে তা টপকানো কঠিন হতো। তবে তাদেরকে ১১৯ রানে আটকে দেওয়ার পর পাকিস্তানের জয়ের দারুণ সুযোগ ছিল। 

নাসাউয়ের এ পিচে আরো তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। যার একটিতে মুখোমুখি হবে ভারত ও স্বাগতিক যুক্তরাষ্ট্র। বুধবার এ ম্যাচটি মাঠে গড়াবে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news