দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ লড়াই উপহার দিতে আত্মবিশ্বাসী: হাথুরুসিংহে

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ জয় দিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সোমবার (১০ জুন) রাত সাড়ে ৮টায় মুখোমুখি হচ্ছে টাইগাররা। দুই দলের শক্তির পার্থক্যও অনেক। কিন্তু বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে লড়াই করতে চান এই উকেটে।

নিউ ইয়র্কের এই স্টেডিয়ামে ধীরগতির উইকেটে অসমান বাউন্সের কারণে রান করাই কঠিন হয়ে পড়েছে ব্যাটারদের জন্য। এটাকেই সুযোগ হিসেবে দেখছেন হাথুরুসিংহে।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, উইকেটটা ব্যাটসম্যানদের জন্য সহজ নয়। আর এ কারণে দুই দলই সমতায় থেকে ম্যাচটি শুরু করবে। দক্ষিণ আফ্রিকার বোলিং খুবই ভালো। আমরাও এই উইকেটে দারুণ লড়াই উপহার দিতে আত্মবিশ্বাসী। আমরা দ্বিতীয় রাউন্ডে উঠতে চাই। সেই লক্ষ্যপূরণের বড় সুযোগ আমাদের সামনে।

শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটের রোমাঞ্চকর জয় এই আত্মবিশ্বাসের কারণ বলে জানালেন হাথুরু, ওই জয়টা খেলোয়াড়দের স্বস্তি দিয়েছে। ২ পয়েন্ট পাওয়া গেছে। ম্যাচটি আমাদের জন্য অনেক বড় ছিল। চাপও কম ছিল না। আমরা কিছুটা অধারাবাহিক হয়ে পড়েছিলাম। -

অনেকদিন ধরেই বাংলাদেশের টপ অর্ডার রান পাচ্ছে না। স্বীকৃত ব্যাটসম্যানরা ফর্মে নেই। ব্যাটসম্যানদের জন্য পরামর্শ দিয়েছেন লঙ্কান সাবেক ক্রিকেটার। তিনি বলেন, আমরা নিজেদের খেলা, শক্তির জায়গা ও প্রতিপক্ষ নিয়ে কথা বলেছি। উইকেটে গেলে কিন্তু সিদ্ধান্তটা ওদেরই নিতে হয়। ওদের খেলাটি বুঝতে হবে ও ম্যাচের অবস্থা কেমন, সেটিও বুঝতে হবে। এটা টেকনিক্যাল কোনো ব্যাপার নয়।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news