বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচ, বিদায়ের পথে শ্রীলঙ্কা

কাগজে কলমে বলা যাচ্ছে না, তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শ্রীলঙ্কার বিদায় নিশ্চিত তা বলা যেতেই পারে। বৃষ্টির কারণে গ্রুপ পর্বে নেপালের সঙ্গে লাউডারহিলে তাদের ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এমন কঠিন পরিস্থিতির মুখে পড়েছে দলটি। পরিত্যক্ত হওয়ার সুবাদে দ্বীপ দেশটির পয়েন্ট টেবিলের ভান্ডারে এক পয়েন্ট যোগ হয়েছে। গ্রুপ পর্বের তিন ম্যাচ শেষে এই এক পয়েন্টই সম্বল তাদের। 

শ্রীলঙ্কার মতো প্রায় একই পরিস্থিতি নেপালের। ম্যাচ পরিত্যক্ত হওয়ার সুবাদে তারাও এক পয়েন্ট পেয়েছে। দুই ম্যাচ শেষে তাদের পয়েন্ট এক। নেপালের এখনো দুটো ম্যাচ বাকি। অন্যদিকে শ্রীলঙ্কার আর একটা ম্যাচ বাকি রয়েছে।

শ্রীলঙ্কা-নেপাল ম্যাচটি বুধবার ভোরে মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে তা মাঠে গড়াতে পারেনি। তিন ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পেলেও শ্রীলঙ্কার সামনে এখনো সুপার এইটে খেলার সুযোগ রয়েছে। তবে সেক্ষেত্রে অনেক রকম যদি কিন্তু থাকছে। শ্রীলঙ্কার আর একটি মাত্র ম্যাচ বাকি। এ ম্যাচে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। সুপার এইটে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে এ ম্যাচে তাে তাদের জিততেই। আর প্রত্যাশা করতে হবে বাংলাদেশের ভান্ডারে যেনো আর কোনো পয়েন্ট যোগ না হয়। বাংলাদেশের এখনো দুটো ম্যাচ বাকি। এ দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও নেপাল। স্বাভাবিকভাবে এ দুই ম্যাচেই বাংলাদেশ জয় পাবে। আর তাহলে শ্রীলঙ্কার সামনে আর কোনো আশা থাকবে না। 

ফ্লোরিডার লাউডারহিলে আরো তিনটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। সে তিন ম্যাচের পরিণতিও এমন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অন্তত আবহাওয়ার পূর্বাভাস তেমনই বলছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news