রোনালদোর জোড়া গোলে প্রস্তুতি সারলো পর্তুগাল

 ইউরো চ্যাম্পিয়নশিপে আগে শেষ প্রস্তুতি ম্যাচে জোড়া গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মঙ্গলবার নিজেদের মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে পর্তুগাল ৩-০ গোলে হারিয়েছে আয়ারল্যান্ডকে। রোনালদো দুটো গোলই করেন দ্বিতীয়ার্ধে। দেশের মাটিতে এটাই হতে পারে রোনালদোর শেষ আন্তর্জাতিক ম্যাচ।

আয়ারল্যান্ডের বিপক্ষে পর্তুগাল প্রথম গোল পায় ১৮ মিনিটে। হোয়াও ফেলিক্স করেন গোলটি। তার এ গোলের চার মিনিট পর স্কোরশিটে নাম লেখাতে পারতেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু ফ্রি কিক থেকে নেওয়া তার বল পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে আর হতাশ হতে হয়নি রোনালদোকে। পঞ্চাশতম মিনিটে তিনি বা পায়ের বাঁকানো শটে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন। দশ মিনিট পর রোনালদো আরো এক গোল করেন। জাতীয় দলের হয়ে ২০৭তম ম্যাচে এটা ছিল তার ১৩০তম গোল।

২০০৪ সালে রোনালদো প্রথমবার ইউরো চ্যাম্পিয়নশিপে মাঠে নেমেছিলেন। এক যুগ পর ২০১৬ সালে তিনি প্রথমবার ইউরো চ্যাম্পিয়নশিপ জয়ের স্বাদ পান। সম্ভবত এবারের ইউরো চ্যাম্পিয়নশিপ হবে তার শেষ ইউরো প্রতিযোগিতা। এবারের টুর্নামেন্টের পর হয়তো তিনি আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে ইতি টানবেন। তবে রোনালদোর সতীর্থ রুবেন নেভেস ভিন্ন চিন্তা ভাবনা করছেন। তার মতে বয়স ৩৯ হলেও জাতীয় দলে রোনালদোর এখনো দেওয়ার অনেক কিছু রয়েছে।  

রুবেন নেভেস বলেন, রোনালদো একজন ফেনোমেনাল। তার সঙ্গে খেলার অভিজ্ঞতা ভাষায় বর্ণনা করা যায় না। এ ম্যাচে সে দুই গোল করেছে। ইউরো চ্যাম্পিয়নশিপের আগে প্রস্তুতিটাও ভালো হয়েছে। সুতরাং তাকে নিয়ে আমাদের প্রত্যাশা অনেক বেড়েছে।
রোনালদোর প্রশাংস নেভেস বলেন,  আমরা জানি জাতীয় দলের জন্য সে ২০০ ভাগ দিতে চেষ্টা করবে। আমরা তার কাছ থেকে আরো বেশি গোল প্রত্যাশা করছি।

ইউরো চ্যাম্পিয়নশিপে পর্তুগাল 'এফ' গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news