বাবরকে অধিনায়কত্ব ছেড়ে দিতে বললেন শোয়েব মালিক

 আইসিসির বড় কোনো টুর্নামেন্টে পাকিস্তান দল ব্যর্থ হলেই সেই দায় ছুড়ে দেওয়া হয় ক্রিকেটারদের ওপর। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হেরেছে পাকিস্তান। এরপরই বাবর আজম-শাহিন আফ্রিদিদের নিয়ে সমালোনা শুরু করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা।

পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক সংবাদ মাধ্যমকে বলেন, অধিনায়কের পদ থেকে বাবরকে সরে দাড়াতে। অধিনায়কত্ব ছাড়া নির্ভর হয়ে খেলতে পারবেন বাবর এমনটাই অভিমত তার। 

শোয়েব মালিক বলেন, আমি অনেক দিন ধরে বাবর আজমকে বলছি, অনুগ্রহ করে অধিনায়কত্ব ছেড়ে দাও। তুমি একজন বড় মাপের খেলোয়াড়। তুমি নিজের সেরাটা তখনই দিতে পারবে, যখন তোমার ওপর অতিরিক্ত দায়িত্ব থাকবে না। বাবর যদি নেতৃত্ব থেকে দূরে থাকে, সেটা ওর জন্যই ভালো হবে।

অধিনায়কত্ব নিয়ে বাবর ও আফ্রিদির মধ্যে বিবাদের জেরে বাকি সদস্যদের মধ্যেও শুরু হয়েছে বিভাজন। তাই পুরো দলকে ঢেলে সাজানোর আহ্বান আরেক সাবেক গ্রেট ওয়াসিম আকরামের। তিনি বলেন, পাকিস্তানি খেলোয়াড়রা মনে করে তারা ভালো পারফর্ম না করলে কোচদের বরখাস্ত করা হবে, তাদের কিছুই হবেনা। এটা কোচকে রেখে পুরো দল পরিবর্তন করার সময়। -

প্রথম দুই ম্যাচ হার, কানাডার সাথে ৭ উইকেটে জিতলেও এখনও অনিশ্চিত সুপার এইট। সুপার এইটে খেলতে হলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বড় ব্যবধানে জয়ের পাশাপাশি, তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলোর দিকেও।

দলের এই পারফরম্যান্সে ভীষণ ক্ষুব্ধ মোহাম্মদ হাফিজ। তিনি বলেন, পিসিবি লোভে পড়ে মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে দলে নিয়েছে। যারা পাকিস্তানের ক্রিকেটকে ধ্বংস করেছে, এমন খেলোয়াড়দের সঙ্গে তারা লেনদেনের চুক্তি করেছে। এরা কেউ ঘরোয়া ক্রিকেট খেলতে চাইত না। এটা কীভাবে সম্ভব যে, পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট খেলে না এমন ক্রিকেটারদের নির্বাচিত করা হলো। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news