আমি কখনও আশা করব না ৭ জন ব্যাটারই ভালো খেলবে: শান্ত

শ্রীলঙ্কাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভ সূচনা করলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় সহজ ম্যাচ হাতছাড়া করেছে বাংলাদেশ। মিডল অর্ডারের তৌহিদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদই বারবার জয়ের নায়ক হচ্ছেন।

চলমান বিশ্বকাপের সুপার এইটে যেতে হলে আজ নেদারল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প নেই টাইগারদের। বর্তমানে দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নাজমুল হোসেন শান্তর দল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে অধিনায়ক শান্ত ব্যাটারদের অবস্থা নিয়ে মন্তব্য করেছেন, আমি কখনও আশা করব না ৭ জন ব্যাটারই ভালো খেলবে।

তিনি বলেন, সত্যি কথা বলতে ২-৩ জন ভালো করছে। লিটন একটা ইনিংস ভালো ব্যাট করেছে, হৃদয় ভালো ব্যাটিং করছে, রিয়াদ ভাই ভালো টাচে আছে। টি-টোয়েন্টিতে আমার কাছে মনে হয় যে ভালো করতেসে ওই দিনটাতে তার খেলাটা শেষ করাটা গুরুত্বপূর্ণ। আমি কখনও আশা করব না ৭ জন ব্যাটারই ভালো খেলবে। আমি চাই যে সেট হচ্ছে সে যেন শেষ করে আসে। অবশ্যই উপর থেকে ভালো হলে ভালো, তবে আমি চাই যে সেট হচ্ছে ও যেন খেলাটা শেষ করে। -চ্যানেল২৪

শান্ত নিজেও রানে নেই। বাড়তি চাপ আছে কি না অধিনায়ক হিসেবে? এমন এক প্রশ্নের উত্তরে টাইগার অধিনায়ক বলেন, অবশ্যই (আমার) ব্যাটিংটা ভালো হয়নি। রান করতে হবে ব্যাটার হিসেবে। বাড়তি কোনো চাপ ফিল করছি না। যদি শুরু পাই অবশ্যই দলের জন্য ভালো কিছু করার চেষ্টা করব।

২০০৭ সালের উদ্বোধনী আসরের পর থেকে গ্রুপ পর্ব আর পার হতে পারেনি টাইগার। গত ১৭ বছরের সেই আক্ষেপ মেটাতে বৃহস্পতিবার জয় চাই হৃদয়-মাহমুদউল্লাহরা। আর সেজন্য দরকার ব্যাটিং অর্ডারের ধারাবাহিকতা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news