১ রান করতে ১৭ বল খেলে নামিবিয়া অধিনায়ক এরাসমাসের রেকর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক লজ্জার বিশ্বরেকর্ড গড়েছেন নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড এরাসমাস। প্রথম ১ রান করার জন্য এই ব্যাটার খেলেছেন ১৭ বল। আর এতেই টি-টোয়েন্টিতে মন্থরমত প্রথম রান করার রেকর্ড গড়েছেন তিনি।  

বুধবার (১২ জুন) অ্যান্টিগায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় নামিবিয়া। টস হেরে ব্যাট করতে নেমে অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে ৭২ রানেই অলআউট হয়ে যায় আফ্রিকার দেশটি। সেই লক্ষ্য ৯ উইকেট ও ৮৬ বল হাতে রেখেই টপকে যায় ২০২১ সালের চ্যাম্পিয়নরা।

এদিন শুরু থেকেই অজি বোলারদের সামনে প্রতিরোধ গড়তে পারছিল  না নামিবিয়ার ব্যাটাররা। দলের হয়ে একাই লড়াই করেন অধিনায়ক এরাসমাস। পুরো দলের অর্ধেক রানও আসে তার ব্যাট থেকে। তার ৪৩ বলে ৩৬ রানের ইনিংসটাই দলীয় সংগ্রহকে ৭০ পার করে।

চারে নামা এরাসমাস ক্রিজে আসেন ইনিংসের চতুর্থ ওভারে। তবে রানের খাতা খুলতে তাকে অপেক্ষা করতে হয় নবম ওভার পর্যন্ত। নিজের খেলা ১৭তম বলে জাম্পার ওভারে সুইপ শটে সিঙ্গেল নিয়ে রানের খাতা খোলেন নামিবিয়া অধিনায়ক। এ সময় তাকে মুচকি হাসতে দেখা যায়।

এতদিন সবচেয়ে বেশি বল খেলে টি-টোয়েন্টিতে প্রথম রান নেওয়ার রেকর্ড ছিল কেনিয়ার তন্ময় মিশ্রার। ২০০৭ সালে চার জাতির সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রথম রান করতে তিনি খেলেন ১৬ বল। সিরিজে স্বাগতিক কেনিয়া ও পাকিস্তান ছাড়াও বাংলাদেশ ও উগান্ডাও অংশ নেয়। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news