কোহলির ওপর বিশ্বাস রাখতে হবে: সুনিল গাভাস্কার

 টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে ছন্দে নেই ভিরাট কোহলি। তিন ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৫ রান। সবশেষ আইপিএলেও তার ব্যাটে রানের ফোয়ারা ছুটেছে। তবে বৈশ্বিক এই টুর্নামেন্টে এসেই যেন বদলে গেলেন ভারতীয় ক্রিকেটের কিং খান।

দুর্দান্ত ফর্ম থেকে আসার পরও কোহলির এমন বাজে ফর্মের উত্তর খুঁজছেন ক্রিকেটভক্তরা। তবে তার ওপর আস্থা রাখতে বললেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার।

ভারতীয় এক গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে গাভাস্কার বলেন, যে কোনো খেলোয়াড়ের জন্য সবচেয়ে বড় অনুপ্রেরণা হল দেশের হয়ে ম্যাচ জেতা। কোহলি গত কয়েক বছর ধরে ভারতের হয়ে অসাধারণ পারফর্ম করেছে এবং তারাও এটির স্বীকৃতি দেবে। বর্তমানে আমরা লিগ পর্বে আছি। এরপর সুপার এইট, সেমিফাইনাল এবং আশা করি ফাইনালেও উঠব। তাদের শুধু এই বিষয়ে নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে। যা তাদের প্রচুর পরিমাণে রয়েছে।

তিনি আরও বলেন, তিনটি ম্যাচে কম রান করেছে মানে এই নয় যে, সে ভালো ব্যাটিং করছে না। কখনো কখনো আপনি ভালো ডেলিভারিতে আউট হন। অন্য যে কোনো দিন, বল বাউন্ডারির জন্য ওয়াইড বা স্লিপের ওপরে চলে যেত। তাই চিন্তার কিছু নেই। আমাদের তার প্রতি আস্থা রাখতে হবে, বিশ্বাস করতে হবে যে সে ভালো করবে। 

শনিবার (১৫ জুন) রাত সাড়ে ৮টায় কানাডার বিপক্ষে মাঠে নামবে ভারত। গ্রুপ পর্বে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে সবকয়টিতেই জয় পেয়েছে রোহিত শর্মার দল। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news