কোস্টারিকার সঙ্গে ব্রাজিলের ড্র

কোপা আমেরিকায় 'ডি' গ্রুপে কলাম্বিয়া শুভ সূচনা করলেও ব্রাজিলের শুরুটা হয়েছে অস্বস্তির। মঙ্গলবার সকালে কলাম্বিয়া ২-১ গোলে প্যারাগুয়েকে হারিয়েছে। একই দিন অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিল কোস্টারিকার সঙ্গে গোলশূন্য ড্র করেছে। জয়ের ফলে কলাম্বিয়া গ্রুপে নেতৃত্ব দিচ্ছে।

দূর্ভাগ্য বলা যায় ব্রাজিলের। ম্যাচে একচ্ছত্র আধিপত্য করেও গোলের দেখা পায়নি। তাদের সব আক্রমণ কোস্টারিকার রক্ষণ দেয়ালে প্রতিহত হয়ে ফিরেছে। কোস্টারিকার রক্ষণভাগ ভাঙ্গতে না পেরে দূর থেকে তারা চেষ্টা করেছে। সে চেষ্টাও সফল হয়নি। ফলে কোপার সাবেক চ্যাম্পিয়নদের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে।

টুর্নামেন্টের আগে ব্রাজিলের অবস্থা যে খুব স্বস্তিদায়ক ছিল তা নয়। সেই ধারাবাহিকতা টুর্নামেন্টেও অব্যাহত রয়েছে তাদের। হতাশার মাঝে ৩০ মিনিটের সময় একবার তারা কোস্টারিকার জালে বল ফেলেছিল। কিন্তু ভিএ্আর দেখে অফসাইডের কারণে তা বাতিল করেন রেফারি।

কোস্টারিকার রক্ষণভাগে ফাটল ধরাতে ৭০ মিনিটের সময় দুই তরুণ স্যাভিও ও এনড্রিককে মাঠে নামিয়েছিলেন ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়র। কিন্তু তারাও সফল হননি। তবে শেষ ১০ মিনিটে পাকুয়েতা গোলের দারুণ দুটো সুযোগ পেয়েছিলেন। দুইবারই তিনি বল বাইরে মেরে নষ্ট করেন।

এদিকে ড্যানিয়েল মুনোজ ও জেফারসনন লার্মার গোলে কলাম্বিয়া ২-১ ব্যবধানে প্যারাগুয়েকে হারিয়েছে। কলাম্বিয়ার দুটো গোলেরই রূপকার ছিলেন জেমস রদ্রিগুয়েজ। প্যারাগুয়ের হয়ে ব্যবধান কমান জুলিও এনসিসো। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news