ইউরোতে নেদারল্যান্ডসকে ৩-২ গোলে হারিয়ে শেষ ষোলোয় অস্ট্রিয়া

 ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ১৭তম আসরের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নেদারল্যান্ডস ৩-২ ব্যবধানে হারিয়েছে অস্ট্রিয়া। এই জয়ে ইউরোর ডি’গ্রুপ থেকে সেরা দল হয়েই শেষ ষোলোয় জায়গা করে নিল তারা। ৩ ম্যাচ থেকে ২ জয় ও ১ হারে অস্ট্রিয়ার পয়েন্ট ৬।

মঙ্গলাবার বাংলাদেশ সময় রাত ১০টায় জার্মানির বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই এগিয়ে যায় অস্ট্রিয়া। অস্ট্রিয়ার আক্রমন থেকে বাঁচতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল পাঠিয়ে দেন ডাচ ফরোয়ার্ড ডনিয়েল মালেন।

বিরতির পর ৪৭তম মিনিটে, জাভি সিমন্সের পাস থেকে কোডি গাকপো গোল করলে ম্যাচে সমতা ফেরে নেদারল্যান্ডস। ঠিক ১২ মিনিট পরেই রোমালো স্মিডের গোলে ব্যবধান দ্বিগুণ করে অস্ট্রিয়া। ফ্লোরিয়াল গ্রিলিশের পাস থেকে গোল করেন তিনি। 
নেদারল্যান্ডস দ্বিতীয়বার ম্যাচে ফেরে ৭৫ মিনিটে। বক্সের ভেতর থেকে মেম্ফিস ডিপাইয়ের দারুণ ফিনিশিংয়ে ২-২ গোলে ম্যাচে ফেরে নেদারল্যান্ডস।

এরপর ৮০তম মিনিটে ক্রিস্টফ বামগার্টনারের দারুণ পাস থেকে অস্ট্রিয়াকে আবার এগিয়ে দেন মার্সেল সাবিৎজার। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি রোনাল্ড কোমানের দল। নেদারল্যান্ডসের বিপক্ষে ১৯৯০ সালের পর এই প্রথম জয়ে পেল অস্ট্রিয়া। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news