কোস্টারিকাকে হারিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া

কোপা আমেরিকার ৪৮তম আসরে কোস্টারিকার মুখোমুখি হয়েছিল কলম্বিয়া। শনিবার (২৯ জুন) ইউনিভার্সিটি অব ফোনিক্স স্টেডিয়ামে কোস্টারিকাকে ৩-০ ব্যবধানে হারিয়েছে কলম্বিয়া। এই জয়ে চলতি আসরের কোয়ার্টার  ফাইনাল নিশ্চিত করেছে তারা।

এই ম্যাচে ৬৩ শতাংশ বলের দখল নিজেদের কাছে রেখেছে কলম্বিয়া। অন টার্গেটে তারা করেছিল ৫ শট। বিপরিতে একটিও লক্ষ্যে রাখতে পারেনি কোস্টারিকা।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলতে শুরু করে কলম্বিয়া। একের পর এর আক্রমনেও গোলের দেখা পেতে দেরি হচ্ছিল তাদের। ৩১তম মিনিটে কোস্টারিকার গোলরক্ষকের ফাউলে পেনাল্টি পায় কলম্বিয়া। সুযোগটি কাজে লাগাতে ভুল করেননি লুইস দিয়াজ।

বিরতির পর ৫৯তম মিনিটে জন অ্যারিয়াসের নেওয়া কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ডেভিনসন সানচেজ। ৩ মিনিট পর হামেস রদ্রিগেজের পাস থেকে জন করডোবা গোল করলে ব্যবধান দাঁড়ায় ৩-০।

এই জয়ে টানা ১০ ম্যাচে জয় আর ২৫ ম্যাচে অপরাজিত থাকলো কলম্বিয়া। সর্বশেষ ২০২২ সালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনার কাছে হেরেছিল রদ্রিগেজরা। আগামী মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে কলম্বিয়া।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news