লাউতারোর জোড়া গোলে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

 লাউতারো মার্টিনেজের জোড়া গোলে কোপা আমেরিকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এ জয়ের ফলে তিন ম্যাচের তিনটিতেই জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বর্তমান চ্যাম্পিয়নরা। আগামী ৪ জুলাই তারা কোয়ার্টার ফাইনালে 'বি' গ্রুপের রানার্স আপের মুখোমুখি হবে। 

'এ' গ্রুপ আর্জেন্টিনার সঙ্গী হয়ে নক আউটে পৌঁছেছে কানাডা। শেষ ম্যাচে চিলির সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। ড্র'র ফলে তিন ম্যাচ থেকে চার পয়েন্ট নিয়ে গ্রুপে রানার্স আপ হয়েছে কানাডা। সমান ম্যাচে চিলির সংগ্রহ দুই পয়েন্ট। আর পেরুর পয়েন্ট ১। এই দুটো দলই কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছে।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা দুই গোল পায়। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৭ মিনিটে এবং ৮৬ মিনিটে গোল দুটো করেন লাউতারো। এ নিয়ে কোপায় তিন ম্যাচে চার গোল পেলেন টুর্নামেন্টের আগে গোল খরায় ভোগা লাউতারো। প্রথম দুই ম্যাচে একটি করে গোল করেন তিনি। ফলে টানা তিন ম্যাচে গোলের দেখা পেলেন লাউতারো।

আর্জেন্টিনা অবশ্য গোলের সহজ এক সুযোগ নষ্ট করেছে। ৭১ মিনিটে হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি পেয়েছিল। কিন্তু লিওনাদ্রো পারাদেস সুযোগটি কাজে লাগাতে পারেননি। বল পোস্টে মেরে দলের ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেন তিনি।

এ ম্যাচে আর্জেন্টিনা তাদের নিয়মিত অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নেমেছিল। ইনজুরির কারণে তিনি বিশ্রামে ছিলেন। তবে তাকে মাঠে দেখার জন্য গ্যালারিতে থাকা দর্শকেরা স্লোগান দিয়েছে। কিন্তু ভারপ্রাপ্ত কোচ তাকে মাঠে নামাননি।

নিয়মিত কোচ লিওনেল স্ক্যালোনি এ ম্যাচে দলের দায়িত্বে ছিলেন না। নিয়ম ভঙ্গের কারণে এক ম্যাচ নিষিদ্ধ তিনি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news