বিসিবির কিউরেটরের চাকরি ছাড়লেন টনি হেমিং

অস্ট্রেলিয়ার টনি হেমিংকে পিচ কিউরেটর হিসেবে ২০২৩ সালের জুলাইয়ে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই চাকরি ছেড়েছেন এই প্রধান কিউরেটর।

বুধবার (১০ জুলাই) হেমিংয়ের চাকরি ছাড়ার বিষয়টি এক বিবৃত্তিতে নিশ্চিত করেছে বিসিবি। বিদায় বেলায় তাকে প্রশংসায় ভাসিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি।

বিবৃতিতে তিনি বলেছেন, টনি হেমিং বিসিবির অমূল্য এক সম্পদ ছিলেন। তার বিস্তৃত জ্ঞান ও অভিজ্ঞতা দেশের ক্রিকেটের পরিকাঠামোগত উন্নয়নে দারুণ ভূমিকা রেখেছে। তার সুক্ষ্ম দৃষ্টিভঙ্গি ও নিবেদন বাংলাদেশের মাঠের উন্নয়নে ভূমিকা রেখেছে।

বিসিবি টনি হেমিংয়ের ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছে। কিউরেটর হিসেবে বেশ অভিজ্ঞ হেমিং। আইসিসি ক্রিকেট একাডেমির প্রধান কিউরেটর ছিলেন তিনি। দুবাই ক্রিকেট একাডেমিরও প্রধান কিউরেটরের দায়িত্ব পালন করেছিলেন। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) কিউরেটর কাজ করেছেন। -আজকের পত্রিকা

এ ছাড়া পার্থের ওয়াকা ক্রিকেট গ্রাউন্ডের সয়েল অ্যাডভাইজর ও কনসালটেন্ট ছিলেন হেমিং। ওমান ক্রিকেট একাডেমির আইসিসি পিচ কনসালটেন্টও ছিলেন এই অস্ট্রেলিয়ান কিউরেটর। পার্থের অপটাস স্টেডিয়াম ও রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে এরেনা ম্যানেজার ছিলেন। আইসিসি ক্রিকেট একাডেমির উপস্থাপক ও শিক্ষাবিদ ছিলেন হেমিং।

news