‘বিশ্ব মাতৃদুগ্ধ দিবস-২০২৩’-এর থিম সং গাইলেন ডা. গুলজার
 ডা. গুলজার হোসেন উজ্জ্বল দেশের একজন স্বনামধন্য রক্তরোগ বিশেষজ্ঞ। সংগীতশিল্পী হিসেবেও তিনি যথেষ্ট সুপরিচিত। বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত শিল্পী তিনি। বেসরকারি টিভি চ্যানেল ও বিভিন্ন পেশাদার মঞ্চেও শিল্পী হিসেবে রয়েছে তার সরব উপস্থিতি। সংগীতচর্চার সঙ্গে আছেন শৈশব থেকেই। কবি নজরুল ইন্সটিটিউট থেকে তিনি নজরুল সংগীতে উচ্চতর ডিপ্লোমাও সম্পন্ন করেছেন। গুলজার মূলত নজরুল সংগীত করলেও সব ধরনের গানে তার পদচারণা রয়েছে। পুরাতনী বাংলা গান এবং মৌলিক আধুনিক গানেও তিনি ইতোমধ্যে প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

সম্প্রতি তিনি কণ্ঠ দিলেন ‘বিশ্ব মাতৃদুগ্ধ দিবস-২৩’ এর থিম সং-এ। গানটি প্রচারিত হবে বাংলাদেশ টেলিভিশনসহ সকল জাতীয় প্রচার মাধ্যম ও মাতৃদুগ্ধ সপ্তাহ সম্পর্কিত সকল প্রচারণায়। গানটিতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন এই সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী, চ্যানেল আই সেরাকণ্ঠ খ্যাত ঝিলিক। গানটি লিখেছেন দেশের স্বনামধন্য গীতিকবি বায়েজীদ খুরশিদ রিয়াজ এবং সুর করেছেন প্রখ্যাত সুরকার মকসুদ জামিল মিন্টু।

বিশ্ব মাতৃদুগ্ধ দিবসের থিম সং-এ কণ্ঠ দেওয়া প্রসঙ্গে ডা. গুলজার বলেন, থিম সংয়ে কণ্ঠ দেওয়ার সুযোগ আমার জন্য একটি বিশেষ সুখকর অভিজ্ঞতা ছিলো। সংগীতের মাধ্যমে গণমানুষকে স্বাস্থ্য বষয়ে সচেতন করতে পারাটা একটি বিশেষ সুযোগই বটে। বায়েজিদ খুরশিদ রিয়াজ, মকসুদ জামিল মিন্টু ও ঝিলিকের মতো গুণীমানুষদের সঙ্গে কাজ করতে পারাটাকে সৌভাগ্যের ব্যাপার। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news