বিগ বসের এনডি স্টুডিওতেই আর্ট ডিরেক্টর নিতিনের আত্মহত্যা

 মারা গেছেন তারকা আর্ট ডিরেক্টর ও প্রোডাকশন ডিজাইনার নিতিন চন্দ্রকান্ত দেশাই। তিনি বুধবার সকালে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। টাইমস অব ইন্ডিয়া খবরটি নিশ্চিত করেছে।

জানা গেছে, করজাতের এনডি স্টুডিও থেকে নিতিন দেশাইয়ের ঝুলন্ত মরদেহ সকালে উদ্ধার করা হয় । মুম্বাই শহর থেকে সড়কপথে ৯০ মিনিট লাগে এই স্টুডিওতে  যেতে। করজাতের এই স্টুডিওর মালিক তিনি নিজেই। বলিউডের সুপরিচিত এই আর্ট ডিরেক্টরের মৃত্যুর খবর মুহূর্তের মধ্যে সর্বত্র ছড়িয়ে পড়ে। বলিউড তারকারা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। নিতিন তার জন্মদিনের মাত্র কয়েক দিন আগে পৃথিবী থেকে বিদায় নিলেন। আগামী ৯ আগস্ট তার জন্মদিন। এদিন তার বয়স হতো ৫৮ । জানা যায় , উনি ২৫২ কোটি রুপির ঋণে দায়গ্রস্থ ছিলেন।

নিতিন দেশাই তার ২০ বছরের ফিল্মি ক্যারিয়ারে সঞ্জয় লীলা বানসালি, বিধু বিনোদন  চোপড়া, আশুতোষ গোয়ারিকর, রাজকুমার হিরানির মতো তাবড় পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।

শিল্পপরিচালনার জন্য তিনি চারবার জাতীয় পুরস্কার লাভ করেছেন। অসংখ্য ব্লকবাস্টার হিন্দি ছবির নেপথ্য নায়ক ছিলেন নিতিন দেশাই। ‘লগান’, ‘১৯৪২ আ লাভ স্টোরি’, ‘ যোধা আকবর’, ‘ দেবদাস’, ‘হাম দিল  দে চুকে সনম’, ‘বাজিরাও মাস্তনি’, ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’-এর মতো আরও অনেক ছবির জমকালো সেট নির্মাণ করেছিলেন তিনি।

তাঁর শেষ কাজ ছিল পরিচালক আশুতোষ গোয়ারিকরের সঙ্গে। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘পানিপথ’ ছবির আর্ট ডিরেক্টর ছিলেন নিতিন। ২০০৫ সালে তিনি করজাতে এনডি স্টুডিও নির্মাণ করেন। ৫২ একর জমির ওপর নির্মিত এই স্টুডিওতে অসংখ্য ছবির সেট নির্মাণ করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘যোধা আকবর’।

শুধু ছবি নয়, ‘বিগ বস’-এর মতো রিয়েলিটি শো-এর আসর বসেছিল এই এনডি স্টুডিওতে। ২০০৩ সালে প্রযোজক হিসেবে নিতিনের অভিষেক হয়। ছায়াছবি ছাড়া মারাঠি এবং হিন্দি ধারাবাহিক প্রযোজনা করেছেন তিনি। নিতিন ‘হ্যালো জয় হিন্দ’, ‘অজিনথা’সহ  বেশ কিছু ছবি পরিচালনা করেছেন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news