যুক্তরাষ্ট্রে চলচ্চিত্র উৎসবে আজীবন সম্মাননা পাচ্ছেন ববিতা

যুক্তরাষ্ট্রের ডালাসে আয়োজিত ‘ডালাস বাংলা চলচ্চিত্র উৎসবে’ আজীবন সম্মাননা পাচ্ছেন উপমহাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রনায়িকা ফরিদা আক্তার ববিতা। শুক্রবার থেকে শুরু হয়েছে এ উৎসব। ৪ থেকে ৬ আগস্ট পর্যন্ত ডালাস অ্যাঞ্জেলিকা ফিল্ম সেন্টারে এই উৎসব অনুষ্ঠিত হবে।

উৎসবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে ববিতা অভিনীত আমজাদ হোসেন পরিচালিত ‘গোলাপী এখন ট্রেনে’ সিনেমাটি। এছাড়া সত্যজিৎ রায় পরিচালিত ‘অশনি সংকেত’ সিনেমাটিও প্রদর্শিত হবে। এতেও অভিনয় করেছিলেন ববিতা। সূত্র: জনকন্ঠ

[৪] আয়োজকরা জানিয়েছেন, এটি উৎসবের ষষ্ঠ আসর। ববিতাকে ঘিরের এবারের আয়োজন। তাই এই আসরের উদ্বোধনও করবেন তিনি। জানা গেছে, এবারের আয়োজনে ববিতার হাতে সম্মাননা তুলে দেবেন ডালাসের মেয়র।

বিষয়টি নিয়ে ববিতা বলেন, যে কোনো সম্মাননাই একজন শিল্পীর জন্য সম্মানের। শিল্পীরা কাজের মূল্যায়ন চায়। সেটা যদি পায় তাহলে তৃপ্তি, কাজের আগ্রহ আরও বেড়ে যায়। এ উৎসবে সবকিছু বলা যায় আমাকে ঘিরেই হচ্ছে। তাই বেশ ভালো লাগছে। বিশ্বের প্রায় সব বড় চলচ্চিত্র উৎসবে যাওয়ার সুযোগ হয়েছে আমার। দেশি-বিদেশি অনেক পুরস্কারও পেয়েছি। সব সম্মাননাই আমার কাছে অনেক গৌরবের।

ববিতা গত দুই মাসেরও বেশি সময় ধরে অবস্থান করছিলেন কানাডায় তার একমাত্র ছেলে অনিকের কাছে। সেখান থেকে যুক্তরাষ্ট্রে গেছেন এই উৎসবে যোগ দিতে।

উল্লেখ্য, বিশ্বের আঙিনায় বাংলা চলচ্চিত্র’ স্লোগান সামনে রেখে উৎসবটি শুরু হয় ২০১৬ সালে। এবারের উৎসবে আরও থাকছে চয়নিকা চৌধুরীর প্রহেলিকা, কৌশিক গাঙ্গুলির কাবেরী অন্তর্ধান, অতনু ঘোষের শেষ পাতা, শাহিল রনীর ‘মানুষ’সহ আরও কয়েকটি সিনেমা।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা  
 
এনবিএস/ওডে/সি

news