শাহরুখের ‘জওয়ান’ নিয়ে আগ্রহের ৫ কারণ

চলতি বছরের জানুয়ারিতে বিশ্বব্যাপি মুক্তি পায় শাহরুখ খান অভিনীত বলিউড সিনেমা ‘পাঠান’। ছবিটি বক্স অফিসে এক হাজার কোটি রুপির বেশি ব্যবসা করে। তখন থেকেই অভিনেতার পরবর্তী সিনেমা ‘জওয়ান’র জন্য মুখিয়ে ছিলেন দর্শকরা।  

আগামী ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে অ্যাটলি কুমার পরিচালিত এ সিনেমাটি। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের হলগুলোতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হওয়ার পর কয়েক কোটি রুপি আয় করে ফেলেছে ‘জওয়ান’। ভারতেও অবস্থা প্রায় একই। বাংলাদেশের শাহরুখভক্ত দর্শকরাও সিনেমাটি একই সময়ে মুক্তির দাবি জানিয়েছেন। এতে স্পষ্ট যে এরমধ্যেই সিনেমাটি ঘিরে দর্শকদের আগ্রহ চরমে পৌঁছেছে। কিন্তু কেন এত আগ্রহ দর্শকের?

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস দর্শকদের আগ্রহের অন্যতম কারণগুলো তুলে ধরে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। তার মধ্যে প্রধান কারণটি হচ্ছে শাহরুখ অভিনীত সর্বশেষ সিনেমা ‘পাঠান’। যা বক্স অফিসে জাদুকরি ব্যবসা করেছিল। তাই দর্শকেরা মনে করছেন, ‘জওয়ান’-এ ‘পাঠান’-জাদুর পুনরাবৃত্তি করবেন শাহরুখ।

বাণিজ্যিক সিনেমা নির্মাণে ব্যাপক প্রশংসিত তামিল পরিচালক অ্যাটলি কুমার। এর আগে ‘থেরি’, ‘মার্শাল’, ‘বিগিল’-এর মতো ব্যবসা সফল সিনেমা বানিয়েছেন তিনি। এই নির্মাতা যখন শাহরুখের মতো তারকাকে নিয়ে সিনেমা বানিয়েছেন, তখন থেকেই দর্শকের প্রত্যাশা আরও বেড়ে গেছে।

‘জওয়ান’ নিয়ে দর্শকের আগ্রহের আরেকটি কারণ হচ্ছে, ছবিটিতে বড় তারকার সমাহার। শাহরুখের সঙ্গে দক্ষিণি তারকা অভিনেত্রী নয়নতারার জুটি দেখতে মুখিয়ে আছেন দর্শকেরা। দীপিকা-শাহরুখের একসঙ্গে করা সিনেমা বরাবরই হিট হয়। সে হিসেবে ‘জওয়ান’-এ ও দেখা যাবে দীপিকাকে। তার ওপর এ সিনেমায় খল চরিত্রে দেখা যাবে বিজয় সেতুপতিকে। এ ছাড়া প্রিয়ামণি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভারের মতো চেনা মুখদের একসঙ্গে পর্দায় দেখতেও আগ্রহ দর্শকদের।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news