বাংলাদেশের মানুষ তাড়াতাড়ি আপন করে নেন: অন্বেষা রায়

বাংলাদেশের মানুষ তাড়াতাড়ি আপন করে নেয়। বাংলাদেশের সঙ্গে আমার আত্মীয়তার সম্পর্ক রয়েছে। এখানকার খাবারও আমার প্রিয়৷ আমি জ্বাল পছন্দ করি। ইস্পাইসি খাবার আমার ভালো লাগে। আমি বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছি। এতে আমি খুবই খুশী। এমনভাবেই তার অভিব্যক্তি প্রকাশ করলেন কলকাতার মডেল ও অভিনেত্রী অন্বেষা রায়।

তিনি এ্যানী নামে পরিচিত। ২০১৭ সাল থেকে তিনি কলকাতার টেলিভিশন ও বিভিন্ম পণ্যের ফটোশুটে মডেল হিসেবে কাজ করছেন।

অন্বেষা রায় বাংলাদেশের নতুন চলচ্চিত্র ' ডেডবডি'তে নায়িকা চরিত্রে অভিনয় করছেন৷ গতকাল রোববার (৮ অক্টোবর) দুপুরে কলকাতা থেকে ঢাকায় আসেন। গতকাল সন্ধ্যায় এফডিসিতে আনুষ্ঠানিকভাবে ছবির মহরত অনুষ্ঠিত হয়। এতে তিনি উপস্থিত হন।

আলাপকালে অন্বেষা রায় বলেন, আমি খুবই হ্যাপী। বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছি। আমি এনজয় করছি। কারণ আমার পূর্বপুরুষদের বাড়ি বাংলাদেশের যশোরে। এ দেশের সঙ্গে আমার কানেকশন রয়েছে।

তিনি জানান, বাংলাদেশের ছবিতে অভিনয়ের সুযোগ পাওয়ায় আমার ফ্যামিলি মেম্বাররাও হ্যাপী। অন্বেষা বলেন, বাংলাদেশ সম্পর্কে আমি আমার দাদা ও নানাবাড়িতে অনেক গল্প শুনেছি। আজ আমি এদেশের ছবিতে অভিনয় করব তা আমাকে অনেক আনন্দ দিচ্ছে।

এক প্রশ্নের জবাবে অন্বেষা রায় বলেন, বাংলাদেশের ছবিতে অভিনয় করব তা নিয়ে অনেক বছর ধরেই কথা হচ্ছিল। ছবির পরিচালক মোঃ ইকবাল ভাইয়ের সঙ্গে কথা চলছিলো। তার সঙ্গে আমার কলকাতার এক প্রোডাকশন হাউজে পরিচয় হয়৷ ওখান থেকে আলাপ শুরু। আজ তার পরিচালিত নতুন ছবিতে নায়িকা চরিত্রে অভিনয় করছি।

অন্বেষা রায় বলেন, সবেতো শুরু। আমার বাংলাদেশের ছবিতে অনেক কাজ করার ইচ্ছে রয়েছে।' ডেডবডি'তে কাজ করে নেই। ছবিটি মুক্তি পেলে বাংলাদেশের অডিয়েন্স কিভাবে আমাকে গ্রহণ করছে তার ওপর সব নির্ভর করে। কলকাতা ও ঢাকায় আমি সমানতালেই কাজ করতে চাই।

আরেক প্রশ্নের জবাবে অন্বেষা রায় বলেন, প্রিয়তমার নায়িকা ইধিকার সঙ্গে আমার জানাশোনা রয়েছে। কারণ বহুকাল আগে আমি ইধিকার সঙ্গে একটি সিরিয়ালে অভিনয় করছি। তবে ঋতুপর্ণাদির সঙ্গে আমার জানাশোনা নেই, কথা হয়নি।

তিনি বলেন, 'ডেডবডি' আমার প্রথম কাজ। দু’বাংলা, দু’জায়গায়ই আমার কাজ করতে করার ইচ্ছে রয়েছে। আগামীই বলে দিবে সব।

তিনি জানান, আগেও বাংলাদেশে এসেছিলাম। এদেশের মানুষেরা তাড়াতাড়ি আপন করে নেন। তাদের আতিথেয়তা কোনো জুড়ি নেই।

এদিকে, পরিচালক মো ইকবাল জানান, আগামী কাল ১০ অক্টোবর থেকে ১০ দিন টানা শুটিং চলবে। কালই ওপেন করা হবে নতুন ছবির শুটিংয়ের জন্য ক্যামেরা। বান্দরবনের বিভিন্ন লোকেশনে ছবির শুটিং চলবে। 'ডেডবডি' ছবিতে  অন্বেষা রায়ের নায়ক হচ্ছেন চিত্র নায়ক রোশান। একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন টিভি জনপ্রিয় অভিনেতা শ্যামল মন্ডল।

news