দুই-তিন হাজার বছর পর একটা ছবি করছি: ওমর সানী

নব্বই দশকে ঢাকার চলচ্চিত্রে সবচেয়ে ব্যস্ত অভিনেতাদের মধ্যে অন্যতম ছিলেন ওমর সানী। সেসময় নায়ক হিসেবে একের পর এক সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। মাঝে নায়ক হিসেবে তেমন ডাক না পাওয়ায় খল চরিত্রে অভিনয় শুরু করেন। শূন্য দশকে এ চরিত্রে বেশ কিছু কাজ করলেও আগের মতো সাফল্য আর আসেনি। নায়ক ও ভিলেন চরিত্র পেরিয়ে তিনি এখন বয়স্ক চরিত্রে কাজ করছেন। তাও আবার কালে ভদ্রে। 

তেমনি সম্প্রতি যুক্ত হয়েছেন নতুন একটি সিনেমায়। ‘ডেডবডি’ নামের এই সিনেমাটি পরিচালনা ও প্রযোজনা করছেন মো. ইকবাল। রোববার (৮ অক্টোবর) রাতে বিএফডিসিতে ছবিটির মহরত অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন ওমর সানীও। এ ছবিতে যুক্ত হয়ে আক্ষেপের সুরেই নিজের অনুভূতি প্রকাশ করলেন তিনি। এই অভিনেতা বলেন, আমার জন্য দোয়া করবেন। প্রায় দুই থেকে তিন হাজার বছর পর একটা ছবি করছি। ভালো লাগছে। আশা করছি সুন্দর কিছু হবে।

অভিনেতা বলেন, অনেকেই আমাকে জিজ্ঞেস করে, সিনেমা পুরোপুরি ছেড়ে দিয়েছি কিনা? আমিতো কখনো এমন কোনও কথা বলিনি।

এই ছবি প্রসঙ্গে সানী বলেন, গল্পটা শোনার পর আমি ইকবালকে একটাই প্রশ্ন করেছিলাম, এই ক্যারেক্টারটা করা উচিত হবে কিনা? ও জবাবে বলেছে, এটা করা উচিত ওমর সানীর জন্য। তখন আমি রাজি হয়ে যাই।

তুন এ ছবিতে ওমর সানী ছাড়াও আরো অভিনয় করবেন, জিয়াউল রোশান, মিষ্টি জাহান, শ্যামল মাওলা, রাশেদ মামুন অপু, কলকাতার অন্বেষা রায় এনি প্রমুখ। আগামী রোজার ঈদে ছবিটি মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক মো. ইকবাল। 

news