গোয়া চলচ্চিত্র উৎসবে জয়ার ইরানি সিনেমা ‘ফেরেশতে’

 জয়া আহসান অভিনীত ইরানি সিনেমা ‘ফেরেশতে’ ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ফিচার ফিল্ম বিভাগে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত হয়েছে। মুর্তজা অতাশ জমজম পরিচালিত এ সিনেমাটিতে সাহসী ও সংগ্রামী নারীর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের এই অভিনেত্রী।

সিনেমাটির বিষয়ে ফেসবুকে জয়া বলেন, ‘ফেরেশতে’ সিনেমাটি মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি হয়েছে। বিশ্বের সিনেমাপ্রেমী ও সিনেমাবোদ্ধাদেরকে এই সিনেমা মুগ্ধ করবে-এটা আমার বিশ্বাস।

তিনি বলেন, ‘এই সিনেমায় কাজ করাটা ছিল চ্যালেঞ্জিং। কারণ, পরিচালকসহ পুরো টিম তাদের নিজ ভাষায় কথা বলেন। কিন্তু, চলচ্চিত্রের তো আর ভাষা নেই। সেজন্য আমরা দারুণভাবে সংযোগ করতে পেরেছি।’

সম্প্রতি ‘ফেরেশতে’ সিনেমার পোস্টার উন্মোচিত হয়েছে। বাংলাদেশ ও ইরানে সিনেমাটি মুক্তি পেতে পারে। জয়া আহসান বাংলাদেশে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এ ছাড়া, ভারতে তিনবার পেয়েছেন ফিল্মফেয়ার পুরস্কার।

উল্লেখ্য, প্রতি বছর নভেম্বরের শেষের দিকে ভারতের গোয়ায় অনুষ্ঠিত হয়ে আসছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব  ইন্ডিয়া (আইএফএফআই), যা গোয়া চলচ্চিত্র উৎসব নামেই অধিক পরিচিত। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news