নিরাপত্তার শঙ্কায় ক্যাম্পাসে যাননি ফুলপরী, ফোনে কথা বললেন ছাত্রলীগ সভাপতি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগ নেত্রীর দ্বারা ছাত্রীকে নির্যাতনের ঘটনায় বক্তব্য দিতে ফুলপরী খাতুনকে রোববার (২৬ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে ডেকেছিল সংগঠনটির গঠিত তদন্ত কমিটি। কিন্তু নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি ক্যাম্পাসে যাননি। পরে তার সঙ্গে মোবাইলে কথা বলেছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। এ সময় তিনি ন্যায় বিচারের আশ্বাস দিয়েছেন বলে জানান ফুলপরী।

তিনি জানান, বাড়ি থেকে ক্যাম্পাস পর্যন্ত যাওয়া ও আসার নিরাপত্তা চেয়েছিলেন। কিন্তু প্রক্টর তাকে কুষ্টিয়া ও ক্যাম্পাসে নিরাপত্তা দেবেন বলে জানিয়েছিলেন। কিন্তু বাকি পথে নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি। তবে, ক্যাম্পাসে না গেলেও ছাত্রলীগের তদন্ত কমিটি ফোনে ফুলপরীর বক্তব্য নেবে বলে জানা যায়।

সেই সূত্র ধরে তার সাথে যোগাযোগ করা হলে ফুলপরী বলেন, কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম ভাই আমাকে কল দিয়ে বলেছেন, তোমার সাহসীকতার জন্য অভিনন্দন। তোমার ন্যায় বিচার হবে। তখন আমি বলেছি, ভাই আমার কারো প্রতি কোন রাগ নেই। আমার সঙ্গে যা হয়েছে আমিও ন্যায় বিচার চাই। ভাই আমার সঙ্গে অনেক ভাল ভাবে কথা বলেছেন।

উল্লেখ্য, শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে গত ১৪ ফেব্রুয়ারি ক্যাম্পাসে এসে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয় ভুক্তভোগী। ঘটনাটি দেশব্যাপী তীব্র সমালোচনার জন্ম দিলে ১৫ ফেব্রুয়ারি চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে শাখা ছাত্রলীগ। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এর মাঝে হল, বিশ্ববিদ্যালয় ও উচ্চ আদালতের নির্দেশে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিত হয়।

তিন তদন্ত কমিটির ডাকে গত ১৮, ২০ ও ২২ ফেব্রুয়ারি ক্যাম্পাসে এসে বক্তব্য উপস্থাপন করেন ভুক্তভোগী। এসব দিনে ভুক্তভোগী ক্যাম্পাসে পৌঁছালে গেট থেকে ক্যাম্পাসের ভেতরে নিরাপত্তা দেয় প্রক্টরিয়াল টিম। এই দিন গুলোতে ছাত্রলীগের তদন্ত কমিটি ভুক্তভোগীর বক্তব্য গ্রহণ করেনি। তবে ওই দিনগুলোতে তারা অভিযুক্ত সানজিদাসহ অন্যান্যদের বক্তব্য নিয়েছিল।

এনবিএস/ওডে/সি

news