টুইটারে ১৯ মিলিয়ন ফলোয়ার অতিক্রম করেছেন ইমরান খান

ফলোয়ারের দিক থেকে সাবেক এই প্রধানমন্ত্রীই হলেন পাকিস্তানের প্রথম রাজনীতিবিদ, যার ফলোয়ার সংখ্যা সর্বাধিক। স্টার্ট আপের প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারের ক্ষেত্রে তিনি ইতিহাস রচনা করেছেন বলে বলা যায়। সোমবার তিনি এই কৃতিত্ব অর্জন করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইমরান খানই হলেন সর্বাধিক অনুসরণকারী রাজনৈতিক ব্যক্তিত্ব।

সামাজিক যোগাযোগ মাধ্যমের এই ব্যাপক জনপ্রিয়তা থেকে সহজেই অনুমেয় যে তিনি যোগাযোগ রক্ষার ক্ষেত্রে নিরলস। এর মাধ্যমে প্রমাণিত হয়, পাকিস্তানের তরুণ সম্প্রদায়ের উপর প্রভাব বিস্তারেও তিনি সফল। টুইটার হ্যান্ডেলে সমর্থকদের সঙ্গে রাজনীতি থেকে খেলাধূলা, বিনোদন ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন তিনি। অধিকন্তু, তার টুইটগুলো প্রায়শই ট্রেন্ডিং হ্যাশট্যাগগুলোর সঙ্গে থাকে, যা পাকিস্তান এবং তার বাইরেও একটি জাতীয় কথোপকথনের সুযোগ তৈরি করে।

ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হওয়া ইমরান খান দলের দৃষ্টিভঙ্গি জানাতে এবং তার সমর্থকদের একত্রিত করতে প্ল্যাটফর্মটিকে সফলভাবে ব্যবহার করেছেন। এই সর্বশেষ কৃতিত্বের মাধ্যমে, খান পাকিস্তানের অন্যতম প্রভাবশালী রাজনীতিবিদ এবং বৈশ্বিক রাজনৈতিক মঞ্চে একজন আন্তর্জাতিক ব্যক্তিত্ব হিসেবে তার অবস্থানকে আরও দৃঢ় করেছেন। বিশ্ব ক্রমবর্ধমানভাবে সংযুক্ত হওয়ার সঙ্গে রয়েছে। এই পরিস্থিতিতে ইমরান খানের সামাজিক যোগাযোগ মাধ্যমটি দক্ষতার সঙ্গে রাজনৈতিক বক্তৃতা এবং জনমত গঠনে একটি শক্তিশালী হাতিয়ার হতে পারে।

এনবিএস/ওডে/সি

news