১ কোটি ১২ লাখ টাকায় ছাগল বিক্রি করে স্কুল বানানোর স্বপ্ন ভঙ্গ

ঈদের আগেই শোকের ছায়া শাকিলের পরিবারে। অম্বরনাথে অসুস্থ হয়ে মারা গেছে সেই অদ্ভূত ছাগল ‘সেরু’। যে ছাগলের দাম শুনলে তো রীতিমতো চমকে উঠবেন। ছাগলটির মালিক শাকিল এর দাম রেখেছিলেন ১ কোটি ১২ লাখ ৭৮৬ টাকা। তবে নির্দিষ্ট এই ছাগলটি কেন এত দামি জানেন!

তাহলে বলি, মহারাষ্ট্রের অম্বরনাথ থেকে সামনে এসেছে এই আশ্চর্য ঘটনা। জানা গিয়েছে জন্ম থেকেই উর্দু ভাষায় এই ছাগলের গায়ে লেখা ছিল 'আল্লাহ' ও 'মোহাম্মদ'। তবে ঈদের আগেই স্বপ্নভঙ্গ। দুর্ভাগ্যবশত হঠাত্‍ই অসুস্থ হয়ে পড়ে সেরু। এরপরেই মারা যায়। সেরুর প্রয়াণের ঘটনায় গোটা এলাকায় নেমে আসে শোকের ছায়া। কান্নায় ভেঙে পড়ে শাকিল ও তার পরিবার। সিদ্ধার্থ নগরে বসবাসকারী শাকিল অম্বরনাথ রেলস্টেশনের সামনের রাস্তায় কাপড় বিক্রি করে সংসার চালায়। ছাগল পালনের ক্ষেত্রে আগে থেকেই শাকিলের বেশ শখ। বলা যায় ছাগল প্রতিপালনে শৌখিন তিনি। তারই একটি গৃহপালিত ছাগলের বাচ্চা হয়। আর শখ করে শাকিল সেই ছাগলের নাম দিয়েছিলেন ‘সেরু’।

ছোটবেলা থেকেই বহু আদর-স্নেহে লালন-পালন করে ছাগলটিকে বড় করে তুলেছিলেন শাকিল। ‘সেরু’র শরীরের বৈশিষ্ট আর পাঁচটা ছাগলের থেকে একেবারেই ভিন্ন ছিল। ছাগলটির মাত্র দুটি দাঁত ছিল এবং এর ওজন ছিল ১০০ কেজি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news