ভারতের মধ্যপ্রদেশে পুলিশ দেখে ঘুষের অর্থ গিলে ফেললেন রাজস্ব কর্মকর্তা

ব্যক্তিগত অফিসে বসে সেবাগ্রহীতার কাছ থেকে ঘুষ নেন এক রাজস্ব কর্মকর্তা। এমন সময় সেখানে উপস্থিত হয় পুলিশের বিশেষ শাখার একটি দল। আর তাদের দেখেই ঘুষের অর্থ গিলে ফেলেন ওই কর্মকর্তা।

সোমবার (২৪ জুলাই) ভারতের মধ্যপ্রদেশের কাটনিতে এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ওই কর্মকর্তার নাম পাটোয়ারী গাজেন্দ্র সিং। তিনি এক ব্যক্তির কাছে কয়েকদিন আগে ৫ হাজার রুপি ঘুষ দাবি করেন। ঘুষ দাবির বিষয়টি ওই সেবাগ্রহীতা লোকআয়ুক্ত  স্পেশাল পুলিশ স্টাবলিশমেন্টকে (এসপিই)কে অবহিত করেন। এরপর পুলিশের বিশেষ দলটি রাজস্ব কর্মকর্তা পাটোয়ারী গাজেন্দ্রকে হাতেনাতে ধরতে ফাঁদ পাতেন।

তারা সোমবার ওই ব্যক্তিকে ঘুষের অর্থসহ এই রাজস্ব কর্মকর্তার ব্যক্তিগত অফিসে পাঠান। ঘুষ নেয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ কর্মকর্তারা সেখানে উপস্থিত হন। তাদের দেখে পাটোয়ারী গাজেন্দ্র ওই ৫ হাজার রুপি গেলা শুরু করেন।

লোকআয়ুক্ত স্পেশাল পুলিশ স্টাবলিশমেন্টের এসপি সঞ্জয় সাহু এ ব্যাপারে বলেছেন, ‘বারখেদা গামের এক ব্যক্তি আমাদের কাছে অভিযোগ করেন, রাজস্ব কর্মকর্তা পাটোয়ারী গাজেন্দ্র তার কাছে ঘুষ চেয়েছেন। ঘুষ গ্রহণের পর গাজেন্দ্র পুলিশের দলকে দেখতে পান এবং অর্থগুলো গিলে ফেলেন। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়, চিকিৎসরা জানিয়েছেন তিনি ভালো আছেন।’

ঘুষ নেয়া ওই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং পরবর্তী ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news