আদালত হাজিরা দেওয়ার সময় ইমরানকে পানির বোতল নিক্ষেপ

পিটিআই প্রধান ইমরান খান যখন বিচারপতি হুমায়ুন দিলাওয়ারের আদালতে হাজির দিতে যান তখন এ ঘটনা ঘটে। তবে ইমরান খানের কিছু হয়নি। বোতল নিক্ষেপকারী ওই ব্যক্তি পালিয়ে যেতে সক্ষম হন।

দুর্বল নিরাপত্তা ব্যবস্থার কারণে এ ঘটনা ঘটে বলে পাকিস্তানের মিডিয়াগুলো বলছে।

দুই দিন আগে ইসলামাবাদের একটি বিচারিক আদালত তোশাখানা মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে হাজিরা থেকে একদিনের অব্যাহতি দিয়েছিল। আদালত পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) দ্বারা রাষ্ট্রীয় উপহার সম্পর্কে বিশদ বিবরণ গোপন করার অভিযোগে প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দায়ের করা একটি ফৌজদারি অভিযোগের বিষয়ে পুনরায় কার্যক্রম শুরু করেছিল।
অতিরিক্ত জেলা ও দায়রা জজ হুমায়ুন দিলাওয়ার সোমবার (২৪ জুলাই) আদালতে উপস্থিতি নিশ্চিত করার নির্দেশ দিয়ে পিটিআই প্রধানের অব্যাহতির আবেদন গ্রহণ করেন।

অব্যাহতির আবেদন জানিয়ে আসামিপক্ষের আইনজীবী ব্যারিস্টার গোহর আলী সোমবার পর্যন্ত মামলার কার্যক্রম মুলতবি করার আবেদন করেন। ইসিপির আইনজীবী আমজাদ পারভেজ আবেদনে আপত্তি জানিয়ে যুক্তি দেন যে আদালতে অনুপস্থিতির জন্য কোনও কারণ জমা দেওয়া হয়নি। তিনি বলেন, বিচারের সময় আসামিদের আদালতে উপস্থিত থাকতে হবে।

কোন অভিযোগে নির্বাচন কমিশন এ আদেশ জারি করেছে এবং এই পরোয়ানা নিয়ে পুলিশ ইমরানকে গ্রেপ্তার করতে যাবে কি না, তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হয়নি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news