ভারতের মেঘালয়ে মুখ্যমন্ত্রীর কার্যালয়ে বিক্ষুব্ধ জনতার হামলা, আহত ৫

সোমবার মুখ্যমন্ত্রী কনরাড সাংমার দপ্তর ঘেরাও করে হামলা চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। এ ঘটনায় অন্তত ৫ নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। মুখ্যমন্ত্রী নিরাপদ রয়েছেন। তবে তিনি কার্যালয়ে আটকা পড়েন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, তুরাকে রাজ্যের শীতকালীন রাজধানী করতে দীর্ঘদিন ধরেই আন্দোলন করছে গারো পাহাড়ের কয়েকটি গোষ্ঠী। সোমবার যা রূপ নেয় সহিংসতায়। ঘটনার সময় তুরায় নিজ রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করছিলেন কনরাড সাংমা।

এনডিটিভি জানায়, কয়েকদিন ধরে নাগরিক সমাজের একটি সংগঠন অনশন করে চলেছে। তবে সোমবার সন্ধ্যা থেকে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। মুখ্যমন্ত্রীর দপ্তর লক্ষ্য করে এক দল বিক্ষোভকারী পাথর ছুঁড়তে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয়।

মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়, এদিন প্রতিবাদকারীদের সঙ্গে ভবনের ভেতরে আলোচনায় বসেছিলেন মুখ্যমন্ত্রী। অনশন বন্ধ করলে আগামী মাসে তাদের দাবি দাওয়া নিয়ে রাজধানী শিলং এ আলোচনা করা হবে বলে জানান তিনি। দীর্ঘ তিন ঘণ্টার ওই বৈঠকের মধ্যেই হামলার ঘটনা ঘটে।

এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘মুখ্যমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীরা একটি বৈঠকে বসেছিলেন। পরে সেখানে বিক্ষোভকারীরা জড়ো হয়ে বৈঠকের ভবন লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে। মুখ্যমন্ত্রী দীর্ঘক্ষণ ধরে তার দপ্তরে আটকে ছিলেন। এছাড়া বেশ কয়েকজন আহত হয়েছেন।’ সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news