আগামী মাসে ইসিপি অবমাননার মামলায় অভিযুক্ত হতে পারেন ইমরান

নিসার দুররানির নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে দেশটির নির্বাচন কমিশন অবমাননার এ মামলার শুনানি করেন। এসময় ইমরান খানের আইনজীবী মামলার তথ্য সংগ্রহের জন্য আরও সময় চান। 

পিটিআই মামলাটি সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছিল। কিন্তু আদালত ইমরান খানের বিরুদ্ধে দায়ের করা এ মামলায় অভিযুক্তের অভিযোগ ২ আগস্ট পর্যন্ত স্থগিত করেছে।

এর আহে পাকিস্তানের নির্বাচন কমিশন বা ইসিপি ফেডারেল ক্যাপিটাল পুলিশকে নির্দেশ দেয় খানকে গ্রেপ্তার করে তাকে অবমাননার মামলায় কমিশনের সামনে হাজির করতে, যেখানে তিনি নির্বাচনী সংস্থা এবং প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) জন্য ‘অশালীন’ ভাষা ব্যবহার করেছেন বলে অভিযোগ রয়েছে।

পিটিআই চেয়ারম্যান ইমরান খান মঙ্গলবার নির্বাচন কমিশনের সামনে হাজির হন, যার ফলে তার গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করা হয়।

আদালত হাজিরা দিতে গেলে ইমরানকে লক্ষ্য করে এক ব্যক্তি পানির বোতল ছুড়ে মারেন। তবে তা ইমরানকে আঘাত করেনি। ওই ব্যক্তি শেষ পর্যন্ত পালিয়ে যেতে সক্ষম হন। 

এদিকে নির্বাচন কমিশনের একজন সদস্য বলেন যে ২ আগস্ট কমিশন পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ গঠন করবে এবং তাকে পরবর্তী শুনানিতে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে হবে।
মঙ্গলবার শুনানির সময়, ইমরান খানের আইনজীবী শোয়েব শাহীন শুনানি সেপ্টেম্বর পর্যন্ত মুলতবি করার অনুরোধ করেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news