নারী কেলেঙ্কারীতে ফেঁসেই কি মন্ত্রীত্ব খোয়ালেন চীনা পররাষ্ট্রমন্ত্রী?

 এক মাস ধরে লোকচক্ষুর আড়ালে থাকার পর ইতিমধ্যেই মন্ত্রীত্ব খুইয়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং। বর্তমানে তার স্থলাভিসিক্ত হয়েছেন চীনা কমিউনিস্ট পার্টির পররাষ্ট্রবিষয়ক শাখার পরিচালক ওয়াং ই।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, গত ৩০ দিন ধরে জনসম্মুখে আসেন না ৫৭ বছর বয়সী সাবেক চীনা পররাষ্ট্রমন্ত্রী। সবশেষ গত ২৫ জুন তাকে দেখা গিয়েছিল।

ঠিক কী কারণে কিন গ্যাংকে তার দপ্তর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সে বিষয়ে কোনো কিছু জানায়নি দেশটির সরকার। তবে গ্যাংয়ের নিখোঁজ হওয়া নিয়ে দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন গাল-গল্প ছড়িয়ে পড়েছে। এদের মধ্যে সবচেয়ে আলোচিত বিষয় হলো, এক মার্কিন নারী সাংবাদিকের সঙ্গে পরকীয়ার অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, কিন গ্যাংয়ের নিখোঁজ হওয়ার সময় থেকে হংকংভিত্তিক একটি মার্কিন টেলিভিশনে কাজ করা এক নারী সাংবাদিকেরও খোঁজ মিলছিল না। সেই নারী সাংবাদিকের নাম ফু জিয়াওটিয়ান। কিনের সঙ্গে তার পরকীয়া নিয়ে আগে থেকেই গুঞ্জন ছিল।

ফু জিয়াওটিয়ান মার্কিন নাগরিক। তবে তার জন্ম হয়েছে চীনে। তিনি কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। গত নভেম্বরে তিনি এক ছেলেসন্তানের জন্ম দিয়েছেন। তবে তার বাবার পরিচয় এখনো জানা যায়নি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news