ভিসা না পাওয়ায়, অনলাইনে প্রেমিককে বিয়ে করলেন পাকিস্তানি তরুণী

বিয়ের জন্য ভারতে আসার ভিসার আবেদন করেছিলেন আমিনা। তবে ভিসার আবেজন মঞ্জুর হয়নি। তবে তাতে ঠেকানো যায়নি। আরবাজকে অনলাইনেই বিয়ে করেছেন আমিনা। এবার সীমান্ত পার প্রেমের নতুন অধ্যায় লিখলেন পাকিস্তানের আমিনা। করাচির বাসিন্দা আমিনা সদ্য অনলাইনে বিয়ে করেছেন ভারতীয় যুবক আরবাজকে। এ আরবাজ হলেন রাজস্থানের যোধপুরের বাসিন্দা।

এর আগে গত বুধবার (২ আগস্ট) রাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিয়েটি সম্পন্ন হয়। এসময় ভারত ও পাকিস্তান উভয় পক্ষের পরিবারের সদস্য এবং আত্মীয়রা এই শুভ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হলেও আমিনা এখনও যোধপুরে তার স্বামীর সঙ্গে দেখা করতে পারেননি। তাকে পুরো ভিসা এবং অভিবাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

বিগত কয়েক দিনে সীমান্ত পার প্রেমের একাধিক ঘটনা প্রকাশ্যে এসেছে। তা নিয়ে মানুষের মনে আগ্রহ প্রবল। প্রেমের টানে স্বামীকে ছেড়ে বেআইনিভাবে ভারতে এসেছেন সীমা হায়দার। আবার ভারতে নিজের স্বামীকে ছেড়ে পাকিস্তানে নিজের প্রেমিকের সঙ্গে মিলিত হতে গিয়েছেন ভারতের অঞ্জু। আর এবার সীমান্ত পার প্রেম নিয়ে নতুন অধ্যায় লিখলেন আরবাজ ও আমিনা।  পাকিস্তানে বসবাসরত আমিনা ও তার পরিবারের সঙ্গে পারিবারিক সম্পর্ক রয়েছে যোধপুরের আরবাজের পরিবারের। আরবাজের অনেক পরিবার সদস্যের বিয়েই পাকিস্তানের মেয়েদের সঙ্গে হয়েছে।

আরবাজের বাবা মহম্মদ আফজাল এ প্রসঙ্গে বলেন, আমার এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট নাতি পাকিস্তানের একটি মেয়েকে বিয়ে করেছে। তাদের খুশি দেখে আমিনার পরিবার আমাদের ছেলের হাত চেয়েছিল। আমরা বিয়ের সে প্রস্তাব মেনে নিয়েছি। খবর অনুযায়ী, আরবাজ বরযাত্রী সহ যোধপুরের ওসওয়াল সমাজ ভবনে যান এবং সেখানেই অনলাইনে বিয়ে করেন। আরবাজের বাবা পেশায় ঠিকাদার।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা  

এনবিএস/ওডে/সি

news