নির্বাচিত হতে পারলে বাইডেনকে বিচারের মুখোমুখি করবেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে নির্বাচিত হতে পারলে তিনি তার ‘দুর্নীতিগ্রস্ত’ উত্তরসূরি প্রেসিডেন্ট জো বাইডেনকে প্রশাসনের অধীনে বিচারের আওতায় আনবেন।

মার্কিন রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প শুক্রবার আলাবামায় দেওয়া এক বক্তব্যে বলেন, তিনি যদি ২০২৪ সালে হোয়াইট হাউস পুনরুদ্ধার করেন তবে অফিসে তার প্রথম দিনে ‘বাইডেন অপরাধ পরিবার’ দ্বারা সংঘটিত সম্ভাব্য অবৈধতার তদন্তের জন্য তিনি একটি বিশেষ আইনজীবী নিয়োগ করবেন।

 ট্রাম্প এমনিতে তার আচরণের বিভিন্ন অপরাধমূলক তদন্তের মধ্যে গত চার মাসে তিনবার অভিযুক্ত হয়েছেন। মন্টগোমেরিতে একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে ট্রাম্প বলেন, ২০২৪ সালের নির্বাচনের দিন, আমরা কুটিল জো বাইডেনকে হোয়াইট থেকে উচ্ছেদ করতে যাচ্ছি। আমরা ওয়াশিংটনের ক্ষমতার হল থেকে অপরাধী ও ঠগদের বের করে দিতে যাচ্ছি।

ট্রাম্প বলেন আইনজীবী নিয়োগের পর তিনি চীন থেকে ঘুষ এবং অন্যান্য কুটিল কাজগুলির বিষয়ে কংগ্রেসের আনা প্রতিটি মূল দাবিগুলি পর্যালোচনা করবেন।

ট্রাম্প বলেন বাইডেন মার্কিন ইতিহাসের সবচেয়ে অযোগ্য এবং দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট।

ট্রাম্প এর আগেও বাইডেনের বিরুদ্ধে অভিযোগ এনে বলেছিলেন তিনি ও তার ছেলে হান্টার ইউক্রেনীয় প্রাকৃতিক গ্যাস কোম্পানি বুরিসমা হোল্ডিংসের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হয়েছেন। এছাড়া হান্টার বাইডেন বর্তমানে কর জালিয়াতির অভিযোগ সহ আদালতের বিচারাধীন মামলায় জড়িত।

ট্রাম্প বলেন, যদি তিনি ওভাল অফিসে ফিরে আসেন, তবে টেবিলগুলি অবশ্যই ঘুরবে এবং আমরা ডিপ স্টেটকে ধ্বংস করব।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা  

এনবিএস/ওডে/সি

 

news