ব্রিটিশ অভিনেতা ও বিরোধী নেতা রিক্লেইম পার্টির প্রতিষ্ঠাতা লরেন্স ফক্সের লন্ডনের বাসভবনে তল্লাশি চালানো হয় এবং তাকে গ্রেপ্তার করা হয়। 

পুলিশের মতে, ফক্স শহরের বহু-দূষিত ইউএলইজেড ক্যামেরাগুলির বিরুদ্ধে ভাঙচুরকে উৎসাহিত করেছিল। বুধবার সকালে রিক্লেইম পার্টি এক্স-এর উপর আক্রমণের একটি ভিডিও আপলোড করে।  ভিডিওতে অন্তত পাঁচজন পুলিশ অফিসারকে বাড়ির জিনিসপত্র পরীক্ষা করতে দেখা যায় যখন ফক্স তার সোফায় বসে ধূমপান করে।

ক্যামেরার সামনে তিনি বলেন, "দেখুন আমার বাড়িতে কতগুলি তামার কামান আছে; দেখুন কীভাবে তারা আমার বাড়ি থেকে সবকিছু চুরি করে নিয়ে যেতে আসছে"। ভদ্রমহিলা ও ভদ্রমহোদয়গণ, এটাই সেই দেশ যেখানে আমরা বাস করি। 

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ একটি বিবৃতি প্রকাশ করে বলেছে যে কর্মকর্তারা "ইউএলইজেড ক্যামেরাগুলির অপরাধমূলক ক্ষতি করার ষড়যন্ত্র এবং অপরাধ সংঘটিত করতে উৎসাহিত বা সহায়তা করার সন্দেহে ৪৫ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। এই মানগুলি কার্যকরভাবে পুরো শহর থেকে 2006 বা 2015 সালের আগে নির্মিত পেট্রোল বা 

মঙ্গলবার মাজিদ নওয়াজের 'ওয়ারিয়র ক্রিড' পডকাস্টে ফক্স বলেন, "আমি তাদের বিদ্যমান প্রতিটি ক্যামেরা ধ্বংস করতে উৎসাহিত করি।" ফক্স আরও বলেছিলেন যে তিনি "আমার অ্যাঙ্গেল গ্রাইন্ডার নিয়ে সেখানে থাকবেন" এবং তিনি "নজরদারি রাষ্ট্রের ব্যাপক অপসারণকে উৎসাহিত করবেন"। ফক্স নওয়াজকে বলেছিল, "আমি নিজে গ্রেপ্তার হলে খুশি হব।"

2020 সালে করোনাভাইরাস বিধিনিষেধের বিরুদ্ধে প্রচারের পর ফক্স "চরম রাজনৈতিক শুদ্ধতার" বিরোধিতা করার জন্য রিক্লেইম পার্টি প্রতিষ্ঠা করেন। ফক্স 2021 সালে লন্ডনের মেয়রের জন্য দাঁড়িয়েছিলেন কিন্তু মাত্র 1.9% ভোট পেয়েছিলেন। খান দ্বিতীয় রাউন্ডে কনজারভেটিভ পার্টির প্রার্থী শন বেইলীকে 55% ভোট দিয়ে 45% ভোট দিয়ে পরাজিত করেন।

ফক্স জিবি নিউজের একজন পন্ডিত ছিলেন যতক্ষণ না বুধবার তাকে মহিলা সাংবাদিক আভা ইভান্সকে "কে শ্যাগ করতে চায়" জিজ্ঞাসা করার জন্য বরখাস্ত করা হয়।

news