মঙ্গলবার সন্ধ্যায় ইতালির ভেনিসের মেস্ত্রে জেলায় একটি ওভারপাস অতিক্রম করার সময় একটি ট্যুর বাস রাস্তা থেকে ছিটকে পড়ে, যার ফলে কয়েক ডজন প্রাণহানি ও আহত হয়।

ঘটনার সময় বাসটি একদল দর্শনার্থীকে স্থানীয় কম্পাউন্ডে নিয়ে যাচ্ছিল। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে গাড়িটি প্রায় ১৫ মিটার বিদ্যুতের লাইনে পড়ে যায় এবং রেললাইনে অবতরণের আগে আগুনের শিখা ধরে যায়।

ভেনিসের মেয়র লুইজি ব্রুগনারো এক্স-এ দৃশ্যটির একটি ছবি আপলোড করেছেন, যেখানে ধ্বংসাবশেষের একটি অংশ এখনও আংশিকভাবে ঘন ধূসর ধোঁয়ায় আচ্ছন্ন রয়েছে। একটি দিক প্রায় সম্পূর্ণ ধ্বংস হয়ে যাওয়ায় গাড়িটি উল্টে গেছে বলে মনে হয়।

"পরিস্থিতি সর্বনাশা। ব্রুগনারো তার ব্লগ পোস্টে লিখেছেন, "আমি নির্বাক। তিনি রাই নিউজ 24-কে বলেন, "কমপক্ষে ২০ জন মারা গেছে এবং অন্যরা ধ্বংসস্তূপে আটকা পড়েছে।"

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের মতে, ঘটনাস্থলে কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন, আরও ১৮ জন আহত হয়েছেন এবং আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

এলাকাটি বন্ধ করে দেওয়ার পর পুলিশ মেস্ত্রে ট্রেন স্টেশনের কাছে যান চলাচল বন্ধ করে দিয়েছে। এক্স-এর স্থানীয় কর্তৃপক্ষের মতে, আশেপাশের বেশ কয়েকটি রাস্তাও বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় দমকল বিভাগের সদর দফতরে একটি উদ্ধার সমন্বয় কেন্দ্র স্থাপন করা হয়েছে এবং আহতদের সরিয়ে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ওই এলাকায় পুলিশের অভিযান সারারাত অব্যাহত থাকবে বলে বিবৃতিতে বলা হয়েছে। ঘটনার কারণ, পাশাপাশি বাসের পর্যটকদের পরিচয় এবং জাতীয়তা এখনও প্রকাশ করা হয়নি।

news