গাজায় ইসরায়েলি স্থল অভিযান 'গুরুতর রক্তক্ষয়ী পরিণতির' দিকে নিয়ে যাবে, সতর্ক করলেন রাশিয়ার শীর্ষ কর্মকর্তা

রাশিয়ান সিকিউরিটি কাউন্সিলের উপ-পরিচালক দিমিত্রি মেদভেদেভ শুক্রবার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, গাজা উপত্যকায় নিকৃষ্ট দখলদার ইসরায়েলি সেনাবাহিনীর স্থল অভিযানের "সবচেয়ে ভয়াবহ রক্তাক্ত পরিণতি" হবে।

মেদভেদেভ একটি টেলিগ্রাম বার্তায় বলেছেন, ইসরায়েল "মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের চাপ এবং বিশ্বব্যাপী ক্ষোভের ভয়ে" গাজায় তার স্থল অভিযান স্থগিত করে চলেছে।
তিনি বলেন, তবে প্রতারিত হবেন না। অপারেশনটি ঘটবে এবং এর সবচেয়ে গুরুতর এবং ভয়াবহ পরিণতি হবে। মোলোচ ভুক্তভোগীদের ক্রমবর্ধমান সংখ্যা দাবি করে এবং পারস্পরিক সহিংসতার প্রক্রিয়া বছরের পর বছর ধরে চলতে থাকবে। মোলোচ বা বাইবেলের মূল হিব্রু ভাষায় মোলেক, শিশু বলিদানের সাথে যুক্ত একজন কনানীয় দেবতা।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত রাশিয়ার রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করা মেদভেদেভ বলেন যে, পশ্চিমারা "ইউক্রেনে ক্লান্ত হয়ে পড়েছে" এবং ইসরায়েলের দিকে মনোনিবেশ করেছে।

মেদভেদেভ বলেন, "এমনকি মার্কিন হাউস অফ রিপ্রেজেন্টেটিভের নতুন স্পিকারও... তিনি প্রথমে তেল আবিবের জন্য সাহায্য চেয়েছিলেন।
মেদভেদেভ মধ্যপ্রাচ্যে শান্তি বজায় রাখার বিষয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ২৪২ নম্বর প্রস্তাব বাস্তবায়নের কথাও উল্লেখ করেন।
 

news